ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭, ১৯ রজব ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

কামরাঙ্গীরচরে উচ্ছেদ অভিযান ভাঙা হলো ৫ তলা বাড়ি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

ঢাকার কামরাঙ্গীরচরে বুড়িগঙ্গা নদী তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে পাঁচতলা ভবন গুঁড়িয়ে দেওয়া হয়েছে। ওই এলাকায় আগে উচ্ছেদ চালানোর পর নদী তীর আবার দখল হয়েছে। পুনর্দখল রোধে গত কয়েকদিন ধরে বিশেষ উচ্ছেদ অভিযান চালাচ্ছে বিআইডব্লিটিএ।

গতকাল সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কামরাঙ্গীরচরের ঠোটার মাথা এলাকায় অভিযান চালানো হয়। বিআইডব্লিউটিএ এর যুগ্ম-পরিচালক গুলজার আলী বলেন, একটি পাঁচতলা ভবন বুড়িগঙ্গা নদীর তীরে গড়ে তোলায় তা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এ অভিযানে ১৭টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে বলে জানান তিনি। এর মধ্যে রয়েছে একটি চার তলা, দুটি তিনতলা, একটি দোতলা ভবন এবং সাতটি আধা পাকা ও পাঁচটি টংঘর। গুলজার বলেন, এ সপ্তাহের চার দিনের অভিযানে মোট ২৭৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে এবং ৫ একর তীরভূমি উদ্ধার করা হয়েছে। এর আগে উদ্ধারে দ্বিতীয় দিনে ৮৫টি স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ। ওই এলাকার ঠোটার মাথা মুসলিমবাগ নদী তীরে বেড়িবাঁধ সড়কের পাশ ধরে এ অভিযান পরিচালিত হয়।

জানা গেছে, পুনঃদখল রোধে বিশেষ উচ্ছেদ অভিযানে নদীর সীমানা পিলার হতে ২০ থেকে ৩০ ফুট ভেতরে অবৈধ দখলে থাকা দুই একর ভূমির বহুতল ভবনসহ ৮৯টি বাড়িঘর ও স্থাপনা উচ্ছেদ করা হয়। এগুলোর মধ্যে ৩টি চারতলা পাকা ভবন, দুটি তিনতলা পাকা ভবন, দুটি দোতলা পাকা ভবন, ১৮টি একতলা পাকা ভবন, ১২টি আধাপাকা ঘর, ৩২টি টিনের ঘর, ১৮টি টং-ঘর ও ২টি খাবার হোটেল রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন