শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে কমলা হ্যারিসের গ্রামে চলছে পূজা-প্রার্থনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ১০:৪১ পিএম

আমেরিকার নবনির্বাচিত ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নাড়ির টান রয়েছে ভারতের সঙ্গে। সেই মেয়ে স্থানীয় সময় বুধবার রাতে শপথ নেবেন ভারতীয় বংশোদ্ভুত মার্কিন নাগরিক কমলা হ্যারিস। এই আনন্দে মাতোয়ারা ভারতের তামিলনাড়ুতে অবস্থিত কমলার থুলাসেন্দ্রাপুরমের গ্রামের বাসিন্দারা। আমেরিকার ভাইস-প্রেসিডেন্ট আজ শপথ নিচ্ছেন। আমেরিকা থেকে কয়েক হাজার মাইল দূরে থেকেও ঘরের মেয়ের জয়ের জন্য তাই পুজা ও প্রার্থনা শুরু হয়েছে ভারতের তামিলনাড়ুর একটি গ্রামে।

তামিলনাড়ুর এই ছোট্ট গ্রামটিতেই থাকতেন কমলার পরিবার। কমলার মা শ্যামলা গোপালন ও তাঁর পরিবারের সদস্যরা ছিলেন এই গ্রামেই। সেই সূত্র ধরেই কমলা আজ থুলাসেন্দ্রাপুরমের ঘরের মেয়ে।

রাস্তাতে আলপনা এঁকে, প্ল্যাকার্ড ফেস্টুনের মাধ্যমেও বিজয়োল্লাসে মাতেন থুলাসেন্দ্রাপুরমের বাসিন্দারা। কারণ এই গ্রামের সঙ্গেই নাড়ির টান রয়েছে ডেমোক্র্যাট শিবিরের উপ-রাষ্ট্রপতি পদপ্রার্থী কমলা হ্যারিসের।

থুলাসেন্দ্রাপুরমের বাসিন্দা ৪০ বছর বয়সী জি মানিকাঁদান বলেন, এই চার বছর যদি সে ভারতকে সমর্থন করে তাহলে পরে প্রেসিডেন্ট হতে পারবে।
এদিকে শপথের আগে থুলাসেন্দ্রাপুরমের গ্রামের বিভিন্ন মন্দিরে কমলা হ্যারিসের মঙ্গল কামনা করে প্রার্থনা হয়েছে। এছাড়া কমলার শপথগ্রহণ উপলক্ষে গ্রামবাসীদের হাতেই একাধিক সুস্বাদু নিরামিষ খাদ্যদ্রব্যের প্যাকেট পাঠিয়ে আনন্দে মাতলো পেটা ইন্ডিয় নামের একটি সংগঠন। সূত্র : এনডিটিভি, আনন্দবাজার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন