ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

গোপন কক্ষে দলীয় ক্যাডার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ১২:৪২ পিএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচনে 

ভোট কেন্দ্রে গোপন কক্ষ গোপন থাকছে না। ভোটারদের অভিযোগ নৌকার কর্মীরা সেখানেও প্রভাব বিস্তার করছে। ইভিএম এ কাকে ভোট দেয়া হচ্ছে তা দেখতে চাইছেন নৌকার এজেন্টরা। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়ে ভোট না দিয়ে কেন্দ্র ছাড়েন কয়েক জন । নগরীর পাঠানটুলী স্কুল কেন্দ্র ভোট না দিয়ে ফিরে যাওয়ার পথে ভোটার সাকিল আহমেদ বলেন, মেয়র পদে কাকে ভোট দেব তা জানতে চান নৌকার এজেন্ট। তাই ভোট না দিয়ে ফিরে এসেছি।

বাকলিয়া টিচার্স ট্রেনিং কলেজ কেন্দ্রে বুধবার সকালে ভোট গ্রহণের সময় বেশ কিছু অনিয়মের ঘটনা ঘটে। ইভিএমে ভোট দেওয়ার গোপন কক্ষে প্রত্যেক ভোটারের সঙ্গে একজনকে থাকতে দেখা গেছে। একজন ভোটার জানিয়েছেন, তার ভোট আগেই দেওয়া হয়ে গেছে। এই কেন্দ্রেই ভোট দিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত হোসেন। তিনি অভিযোগ করেছেন, সিটির সব ভোটকেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।
টিচার্স ট্রেনিং কলেজের প্রশাসনিক ভবনের নিচতলার কেন্দ্রে বিএনপির কোনো এজেন্ট নেই। ইভিএমে ভোট দেওয়ার গোপন কক্ষে প্রত্যেক ভোটারের সঙ্গে একজনকে থাকতে দেখা গেছে। দায়িত্বরত কর্মকর্তা জানিয়েছেন, ভোটাররা ভোট দিতে পারছেন না। তাই তাদের ফিঙ্গারপ্রিন্ট দিতে সহায়তা করা হচ্ছে। প্রশাসনিক ভবন–২–এ নারীদের ভোটকেন্দ্রে বিএনপির এজেন্ট নাজমা আক্তার সাংবাদিকদের বলেন , সকাল থেকেই তাকে কেন্দ্রের ভেতরে যেতে দেওয়া হয়নি। তিনি অভিযোগ করেন, তাকে হকিস্টিক দিয়ে মারধর করে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে।

টিচার্স ট্রেনিং কলেজ প্রশাসনিক ভবন–১ কেন্দ্রের একটি বুথে প্রসেনজিৎ নামের নৌকার এক এজেন্টকে গোপন কক্ষে গিয়ে ভোট দিতে দেখা যায়। সেখানে দায়িত্বরত প্রিসাইডিং কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, তিনি অভিযোগ খতিয়ে দেখছেন। মোগলটুলি এলাকার কয়েক জন ভোটার অভিযোগ করেছেন গোপন কক্ষে সাদা পর্দা দেওয়া হয়েছে। মেশিনে মার্কার বাটনে টিপ দিতেই বাহির থেকে তা স্পষ্ট দেখা যাচ্ছে। এতে বিব্রত অনেক ভোটার।


চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আজ সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হয়েছে। নির্বাচনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৭৩৫। এর মধ্যে ৪২৯টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
সুজন আলী ২৭ জানুয়ারি, ২০২১, ৪:২৫ পিএম says : 0
সব জায়গায় একই অব!!!!!!!!
Total Reply(0)
Nurunnabi Liton ২৭ জানুয়ারি, ২০২১, ৫:২৪ পিএম says : 0
বাঙালি শুধু সার্কাস দেখতে থাকুক।
Total Reply(0)
Mohammed Belal ২৭ জানুয়ারি, ২০২১, ৫:২৪ পিএম says : 0
Why people are going to vote , everyone already knows this is show off election. Vote has been done at night.
Total Reply(0)
Hasan Hafiz ২৭ জানুয়ারি, ২০২১, ৫:২৪ পিএম says : 0
তাতে কি হয়েছে, পরিবেশত শান্ত আছে।
Total Reply(0)
Saukat Hasan ২৭ জানুয়ারি, ২০২১, ৫:২৫ পিএম says : 0
নির্বাচন নিয়ে সাধারণ মানুষের কোন আগ্রহ নেই,মাথা ব্যথা নেই কে এলো কে গেলো।।।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন