মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীর চৌমুহনী ও হাতিয়া পৌরসভায় ভোট গ্রহন সম্পন্ন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ৫:০৪ পিএম

নোয়াখালীর প্রধান বানিজ্যিক কেন্দ্র চৌমুহনী ও হাতিয়া পৌরসভার ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। কিছু কেন্দ্রের বাহিরে বিচ্ছিন্ন ভাবে কয়েকটি ককটেল ও ফটকার বিষ্ফোরণ ছাড়া শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে। কেন্দ্রগুলোতে এখন চলছে ভোট গণনা।

এরআগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছিল।

প্রসঙ্গত, চৌমুহনী পৌরসভা মেয়র পদে ৪ জন, ৯টি ওয়ার্ডে কাউন্সিলর ৩৬ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র আক্তার হোসেন ফয়সল, বিএনপির মনোনীত ধানেরশীষ প্রার্থী ও পৌর বিএনপির সভাপতি জহির উদ্দিন হারুন, স্বতন্ত্র মোবাইল প্রার্থী মামুনুর রশিদ কিরন এমপির বড় ভাই খালেদ সাইফুল্লাহ্ (এম.কম) ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মনোনীত হাত পাখা প্রতীকের প্রার্থী মো. জাকের হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভাটিতে ২০টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৫৪ হাজার ২৫৪ জন, যার মধ্যে পুরুষ ২৮ হাজার ৫১৩ ও মহিলা ২৫ হাজার ৭৪১ জন।

অন্যদিকে বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৩টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। পৌরসভাটিতে মোট ভোটার সংখ্যা ৩২হাজার ৩৯৮জন। যার মধ্যে মহিলা ১৫হাজার ৬৪৫জন ও ১৬হাজার ৭৫৩জন পুরুষ ভোটার রয়েছে। মেয়র পদে আ.লীগ মনোনিত নৌকা প্রতীক নিয়ে কে এম ওবায়দুল্লাহ ও বিএনপি মনোনিত ধানেরশীষ প্রতীকে কাজী আব্দুর রহিম, সাধারন কাউন্সিলর পদে ৪০ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৮জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন