বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ- মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৪৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, বাজার নিয়ন্ত্রণ করছে সিন্ডিকেট, ফলে দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণে সরকার চরমভাবে ব্যর্থ হয়েছে। চাল ও ভোজ্য তেলের বাজার নিয়ন্ত্রণহীনভাবে বেড়ে চলছে। যেন দেখার কেউ নেই। এভাবে একটি দেশ চলতে পারে না। তিনি অবিলম্বে চাল, ভোজ্য তেল, আটার মূল্য নিয়ন্ত্রণসহ বাজার সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে বাজার নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ নিতে সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন।

আজ সোমবার বিকেলে পুরানা পল্টনস্থ দলীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মজলিসে আমেলার এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা আব্দুল কাদের, প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা ইমতিয়াজ আলম।

তিনি বলেন, মুনাফাখোর, অসৎ বাজার সিন্ডিকেট, অন্যদিকে চাতালের মালিকদের কারসাজির ফলে লাগামহীনভাবে চালের মূল্য বৃদ্ধি পাচ্ছে। ঘাটতির অজুহাত দেখিয়ে তেল নিয়ে ভয়াবহ সিন্ডিকেট চলছে। বাজার নিয়ন্ত্রণে সরকারি ব্যবস্থা বলতে বাস্তবে কিছু নেই। এতে অসৎ ব্যবসায়ীরা স্বেচ্ছাচারীভাবে প্রায় প্রতিটি জিনিসের মূল্য বৃদ্ধির মাধ্যমে সাধারণ মানুষকে ভোগান্তিতে ফেলছে। তিনি সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে বাজার নিয়ন্ত্রণের দাবি জানান।

মসজিদ ভাঙার প্রতিবাদ: ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম ও সেক্রেটারী আলহাজ আব্দুল আউয়াল মজুমদার এক যুক্ত বিবৃতিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) অভিযানে একের পর এক মসজিদ ভাঙার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন।

এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ধানমন্ডি লেকের ভেতরে থাকা আর রহমান জামে মসজিদটি গত ২ ফেব্রæয়ারি সকালে বুলডোজার দিয়ে ভেঙে দিয়ে ডিএসসিসি’র মেয়র অত্যন্ত গর্হিত কাজ করেছেন। এতে ধর্মপ্রাণ মুসলি¬ ও এলাকাবাসী চরমভাবে ব্যথিত ও মর্মাহত হয়েছেন। তারা অবিলম্বে মসজিদ পুননির্মাণের জোর দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন