শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

সামাজিক ইস্যু নিয়ে অপর্ণা সেনের ছবি ‘দ্য রেপিস্ট’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১১:২২ এএম

বর্তমানে রাজনৈতিক ইস্যু নিয়ে মুখ খুললেই খুন-ধর্ষণের হুমকি খেতে হচ্ছে টলিউড ইন্ডাস্ট্রির অভিনেত্রীদের। যা নিয়ে শোরগোলও কম হচ্ছে না। যার প্রেক্ষিতে প্রতিবাদসভার আয়োজন করে আওয়াজ তুলেছেন ইন্ডাস্ট্রির একাধিক তারকারা। ঠিক এই সময়েই ‘ধর্ষণ’, ‘শ্লীলতাহানি’ নামক সামাজিক ব্যাধি নিয়ে অপর্ণা সেনের ছবি তৈরি করার পরিকল্পনার কথা শোনা গেল। তাহলে সমসাময়িক রাজনৈতিক-সামাজিক প্রেক্ষাপটে তার ছবিই কি হয়ে উঠবে প্রতিবাদের ভাষা? তা অবশ্য সময়ই বলবে সময়ই। তবে আপাতত শোনা যাচ্ছে, অপর্ণার এই ছবিতে মুখ্য চরিত্রে থাকবেন অর্জুন রামপাল এবং কঙ্কনা সেনশর্মা । নাম- ‘দ্য রেপিস্ট’।

‘ঘরে-বাইরে’র পর বছর দুয়েক বাদে আবারও পরিচালকের আসনে অপর্ণা সেন। তবে এবার বাংলায় নয়, বরং হিন্দি ছবির কাজে হাত দিতে চলেছেন তিনি। বিষয়বস্তুও সামাজিক ইস্যু। একজন ধর্ষিতার জীবনে যেভাবে অন্ধকার নেমে আসে, যেসব প্রতিকূলতার সম্মুখীন হতে হয় সংশ্লিষ্ট নারীকে, তা নিয়েই ছবির প্রেক্ষাপট। সমাজ যখন বারবার তার চোখে আঙুল দিয়ে বোঝায় যে, ধর্ষণকারী নয়, আদতে ধর্ষণের যন্ত্রণা নিয়ে বেঁচে থাকা সেই নারীই যেন ‘নরকের কীট’, সমাজের সেই ‘ঘুণধরা মন-মানসিকতা’ই অপর্ণা সেন তুলে ধরবেন তার ছবির মধ্য দিয়ে। সব ঠিক থাকলে আগামী মার্চেই শুটিং শুরু করছেন অপর্ণা।

সত্যিই তো, পুলিশ-প্রশাসন থাকা সত্ত্বেও কেন একজন নির্যাতিতা প্রতিবাদ জানাতে ভয় পান? কেন অসহনীয় যন্ত্রণা সহ্য করতে হয় তাকে? কেন-ই একজন নির্যাতিতার বিচার প্রক্রিয়া বিলম্বিত হয়? কেন সমাজের কাছে লজ্জায় মুখ ঢেকে থাকতে হয় তাকে? সমাজের মুখে সেই প্রশ্ন ছুঁড়ে দিতেই পরিচালক অপর্ণা সেন তৈরি করছেন হিন্দি ছবি ‘দ্য রেপিস্ট’।

হিন্দি ছবির পরিকল্পনা অবশ্য বহুদিন আগে থেকেই ছিল। শোনা গিয়েছিল ‘গয়নার বাক্স’র হিন্দি রিমেক করবেন তিনি। এছাড়া, অভিষেক বচ্চনের সঙ্গে একটি হিন্দি ছবি কাজ শুরু হয়েও থমকে গিয়েছিল। তার ‘সারি রাত’ যদিও প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি, তবে লন্ডন ফিল্ম ফেস্টিভ্যালে বেশ প্রশংসা কুড়িয়েছিল। তবে অপর্ণা পরিচালিত ‘সোনাটা’ বেজায় সাড়া ফেলেছিল সিনেপ্রেমীদের মনে। এবার সেই তালিকায় নবতম সংযোজন ‘দ্য রেপিস্ট’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন