শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

১৩ শতাধিক তরুণীর হিজাব পরিধানে এক ব্যতিক্রম অনুষ্ঠান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১:০৫ পিএম

ইরাকের দক্ষিণাঞ্চল কুর্দিস্তানের হালাবজা এলাকার ১৩ শতাধিক তরুণীর হিজাব পরিধান নিয়ে বিশাল বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্বর্ণ মুকুট বা গোল্ডেন ক্রাউন নামের এ অনুষ্ঠানটি তরুণীদের হিজাব পরা উপলক্ষে কয়েক বছর যাবত অনুষ্ঠিত হচ্ছে। হিজাবকে সবার মধ্যে গ্রহণযোগ্য করে তুলতেই প্রতি বছর এর আয়োজন করা হয়। সূত্র, আল জাজিরা নেট।
অনুষ্ঠানের আয়োজক কুর্দিস্তানের ছাত্র উন্নয়ন সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, ‘স্বর্ণ মুকুট বা গোল্ডেন ক্রাউন অনুষ্ঠানটি বার্ষিক পরিকল্পনার অন্যতম একটি অংশ।
সপ্তমবারের মতো এবারের অনুষ্ঠানে ১৩৫৭ জন তরুণী হিজাব পরিধান করে। তরুণীদের হিজাব পরিধানের ইচ্ছাকে স্বাগত জানিয়ে এবং হিজাবকে সবার মধ্যে গ্রহণযোগ্য করতে প্রতি বছর কুর্দিস্তানের বিভিন্ন এলাকায় এ ধরনের আয়োজন করা হয়।’
প্রসঙ্গত, স্বর্ণ মুকট বা গোল্ডেন ক্রাউন নামের অভিনব আয়োজনের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া পড়ে। তাতে হ্যাশট্যাগ দিয়ে এ আয়োজনের প্রতি সবাই সমর্থন জানায়।
সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্নজন এ আয়োজনকে স্বাগত জানায়। প্রতি বছর এই আয়োজনের মাধ্যমে তরুণীরা আরও বেশি করে হিজাবের প্রতি তাদের সমর্থনের কথা জানাচ্ছেন। সূত্র : আল জাজিরা নেট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন