ঢাকা মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭ বৈশাখ ১৪২৮, ০৭ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে ৪৬ বিএনপি নেতাকর্মীর বিচার শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

কারাবন্দি বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীসহ ৪৬ নেতা কর্মীর বিরুদ্ধে নাশকতার অভিযোগে সাতবছর আগের একটি মামলায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

গতকাল সোমবার জেলা জজ পদমর্যাদার চট্টগ্রামের সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক মো. আব্দুল হালিম অভিযোগ গঠনের ওপর শুনানি শেষে এ আদেশ দেন। আদালত ১৫ মার্চ থেকে সাক্ষ্যগ্রহণের সময় নির্ধারণ করেছেন বলে জানিয়েছেন ট্রাইব্যুনালের বিশেষ পিপি মনোরঞ্জন দাশ।

২০১৬ সালের ১৫ মে রাজধানীর কুড়িল বিশ্বরোড থেকে গ্রেফতার হয়েছিলেন আসলাম চৌধুরী। ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে ‘বাংলাদেশের সরকার উৎখাত ষড়যন্ত্র করার’ অভিযোগে গ্রেফতারের পর থেকে প্রায় পাঁচবছর ধরে কারাগারে আছেন এই বিএনপি নেতা।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মনোরঞ্জন দাশ বলেন, অভিযোগ গঠনের শুনানির সময় আসলাম চৌধুরীসহ অভিযোগপত্রভুক্ত ৪৫ আসামি আদালতে হাজির ছিলেন। একজন আসামির পক্ষে সময়ের আবেদন করা হয়। ৪৫ আসামির সবাই মামলা থেকে অব্যাহতি দেওয়ার আবেদন করেন। আদালত আসামি ও রাষ্ট্রপক্ষের বক্তব্য শুনে অভিযোগ গঠনের আদেশ দেন।

২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে ডাকা ২০ দলীয় জোটের হরতাল চলাকালে নগরীর সিনেমা প্যালেস এলাকায় গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের অভিযোগে আসলাম চৌধুরীসহ একাধিক আসামির বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করা হয়েছিল।

ঢাকায় গ্রেফতারের পর পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালতের নির্দেশে ২০১৬ সালের ২৯ জুন আসলাম চৌধুরীকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন