ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আর বিনামূল্যে ভ্যাকসিন দেবে না মোদি সরকার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ৮:১৯ পিএম

আগামী ১ মার্চ থেকে ভারতে দ্বিতীয় দফার করোনা টিকাকরণ শুরু হচ্ছে। তবে এই পর্যায়ে আর বিনামূল্যে ভ্যাকসিন দেয়া হবে না! বেসরকারি কেন্দ্র থেকে ভ্যাকসিন নিতে হলে খরচ দিতে হবে নিজেকেই। বুধবার এই ঘোষণা দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর।

সরকারি খবর অনুযায়ী, দ্বিতীয় দফায় ভ্যাকসিন পাবেন ষাটোর্ধ্ব এবং ৪৫ বছরের ঊর্ধ্বে থাকা ব্যক্তিরা যাদের কো-মর্বিডিটি রয়েছে। ইতিপূর্বে স্বাস্থ্যকর্মীদের বিনামূল্যে টিকা দেয়া হয়েছে। দ্বিতীয় পর্যায়ে কোভিড ভ্যাকসিনের দাম কত হবে, তা নিয়ে জল্পনা ছিল। এ প্রসঙ্গে এদিন কেন্দ্রীয় মন্ত্রী জানালেন, আপাতত সরকারি কেন্দ্রগুলোতে বিনামূল্যেই টিকাকরণ চলবে। তবে বেসরকারি কেন্দ্র থেকে টিকা নিতে হলে খরচ দিতে হবে। কত হবে টিকার দাম, তা আগামী কয়েকদিনের মধ্যে জানিয়ে দেবে কেন্দ্রীয় সরকার।

মোদি সরকার জানিয়েছে, ভারতজুড়ে ১০ হাজার সরকারি এবং ২০ হাজার বেসরকারি কেন্দ্রে টিকাকরণ করা হবে। উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি থেকে ভারতে কোভিড টিকাকরণ শুরু হয়েছে। ইতিমধ্যে ১ কোটি ২১ লাখ ৬৫ হাজার ৫৯৮ জন স্বাস্থ্যকর্মীকে করোনার টিকা দেয়া হয়েছে। উল্লেখ্য, টিকাকরণের জন্য ভারতের বাজেটে ৩৫ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছিল। সূত্র: টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন