ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগের ভরাডুবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৪৫ এএম

রাজশাহী আইনজীবী বার সমিতির নির্বাচনে ভরাডুবি হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ পন্থী আইনজীবী প্যানেলের। আর বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থীরা সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১ পদের ২০টিতেই জয় পেয়েছেন।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট শেখ মো. জাহাঙ্গীর আলম সেলিম।

সকাল ৯টা থেকে আদালত চত্বরের ১ নম্বর বার ভবনের দোতলায় ভোটগ্রহণ শুরু হয়। মাঝে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত এক ঘণ্টার বিরতি ছিল। ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

৩২২ ভোট পেয়ে সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের অ্যাডভোকেট মোজাম্মেল হক। আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু পেয়েছেন ২০৩ ভোট।

অন্যদিকে ৩৫০ ভোট পেয়ে দ্বিতীয় মেয়াদে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের অ্যাডভোকেট পারভেজ তৌফিক জাহেদী। এই পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী শরিফুল ইসলাম শরিফ পেয়েছেন ১৭৯ ভোট।

সহসভাপতির তিন পদে জয়ীরা হলেন অ্যাডভোকেট একেএম মিজানুর রহমান, অ্যাডভোকেট মাহবুবুল ইসলাম ও অ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিম। যুগ্ম সম্পাদকের দুই পদে জয়ীরা হলেন অ্যাডভোকেট আতিকুর রহমান ইতি ও নূর-এ কামরুজ্জামান ইরান।

অন্যান্য পদে জয়ীরা হলেন হিসাব সম্পাদক অ্যাডভোকেট সেলিম রেজা মাসুম, লাইব্রেরি সম্পাদক অ্যাডভোকেট রিয়াজ উদ্দীন, সম্পাদক অডিট অ্যাডভোকেট আজিমুশ সান উজ্জ্বল, সম্পাদক প্রেস অ্যান্ড ইনফরমেশন অ্যাডভোকেট মোজাম্মেল হক (২), সম্পাদক ম্যাগাজিন অ্যান্ড কালচার অ্যাডভোকেট রজব আলী।

নির্বাহী সদস্যের নয় পদের আটটিতে জয় লাভ করেছেন বিএনপি-জামায়াত পন্থীরা। তারা হলেন অ্যাডভোকেট আফতাবুর রহমান, অ্যাডভোকেট সাইদুর রহমান, অ্যাডভোকেট আমজাদ হোসেন (৩), অ্যাডভোকেট রাকিবুল ইসলাম রাকিব, অ্যাডভোকেট হাসানুল বান্না সোহাগ, অ্যাডভোকেট সিফাত জেরিন তুলি, অ্যাডভোকেট সেকেন্দার আলী এবং অ্যাডভোকেট আব্দুল বারী।

নির্বাহী সদস্যের বাকি একটি পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী অ্যাডভোকেট রকিবুল হাসান রোকন জয় পেয়েছেন।

নির্বাচনে ভোটার ছিলেন ৫৮৮ জন। এর মধ্যে ৫৪৪ জনই ভোটাধিকার প্রয়োগ করেছেন। ২১ পদের বিপরীতে দুটি প্যানেলে অংশ নেন ৪২ জন প্রার্থী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Md Kbir Ahmed ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ২:১১ পিএম says : 0
আলহামদুলিল্লাহ
Total Reply(0)
Rubel Hossain ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ২:১২ পিএম says : 0
জনগণের ভালোবাসা হারায়ে গেল নাকি?
Total Reply(0)
Akkas Atif ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ২:১২ পিএম says : 0
সারা বাংলাদেশ একেই হাল হবে
Total Reply(0)
Mehedi Hasan Rony ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ২:১২ পিএম says : 0
ভোট চুরি করতে পারে নাই
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন