শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নেপাল পুলিশের গুলিতে নিহত ভারতীয় যুবক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ১২:০১ এএম

নেপালের পুলিশের গুলিতে মৃত্যু হল ভারতীয় যুবকের। বৃহস্পতিবার উত্তরপ্রদেশের পিলভিট জেলায় সীমান্তে গুলি চালানোর খবর মিলেছে। এক বিবৃতিতে উত্তরপ্রদেশ পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, নেপাল পুলিশের সঙ্গে বচসার জেরে গুলি চালানোর ঘটনা ঘটে।

জানা যাচ্ছে, নিহত যুবকের নাম গোবিন্দ। বৃহস্পতিবার ২৬ বছর বয়সী ওই যুবক আরও দুই যুবকের সঙ্গে নেপাল গিয়েছিলেন। কিন্তু, কী কারণে নেপালে পুলিশের সঙ্গে তাঁদের বচসা বাধে, তা এখনও স্পষ্ট নয়। অন্য দুই যুবক পাপ্পু সিং ও গুরমিত সিং বলে জানা গেছে।
পিলভিটের পুলিশ প্রধান জয় প্রকাশ এক বিবৃতিতে জানিয়েছেন, এসএসবি’র মাধ্যমে খবর পাই যে, তিন ভারতীয় নাগরিক নেপাল গিয়েছেন এবং সেখানে কিছু ইস্যুতে পুলিশের সঙ্গে তাঁদের বচসা বাধে। নেপাল পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে এক যুবকের। আরেক যুবক কোনওরকমে পালিয়ে এসেছেন। আরেক জন যুবকের হদিশ মেলেনি এখনও। যে যুবক ভারতে ফিরেছেন, তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। তবে সীমান্তে কোনও আইনশৃঙ্খলার ইস্যু নেই।
উল্লেখ্য, গত বছরও নেপাল পুলিশের গুলিতে মৃত্যু হয়েছেল এক ভারতীয়র। গত ১২ জুন ভারত-নেপাল সীমান্তে বিহারের সীতামারিতে নেপাল পুলিশের গুলিতে এক ভারতীয় কৃষক প্রাণ হারান। আহত হয়েছিলেন আরও ২ জন ভারতীয় নাগরিক। সীমান্তের কাছে খামারে যখন তারা কাজ করছিলেন তখন সীমান্তের ওপার থেকে গুলি চালানো হয়েছিল বলে স্থানীয়রা জানিয়েছিলেন। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান বিকেশ রাই (২৫) নামে এক যুবক। জখম অবস্থায় উমেশ রাম ও উদয় ঠাকুর নামে আরও দুজনকে হাসপাতালে ভর্তি করতে হয়। অভিযোগ, সে দিন মোট ১৭ রাউন্ড গুলি চালানো হয়েছিল নেপালের দিক থেকে। এই ঘটনার এক মাসের মধ্যে কিষাণগঞ্জে ভারত-নেপাল সীমান্তে ভারতীয়দের উপরে নেপাল পুলিশের গুলি চালানোর ঘটনা ঘটে বলে জানা যায়। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন