মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

দ্বিতীয় দিনের ভোট আজ

চলছে সুপ্রিম কোর্ট বার নির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ‘কার্যনির্বাহী কমিটি ২০২১-২০২২’ নির্বাচনে দ্বিতীয় দিনের ভোট গ্রহণ আজ। গতকাল বুধবার প্রথম দিন ভোট গ্রহণ হয়। দুই দিনব্যাপি নির্বাচনে আজ (বৃহস্পতিবার) সকাল ১০টা থেকে এক ঘন্টার বিরতীসহ বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। সুপ্রিম কোর্ট বারের ৭ হাজার ৭২২ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

কার্যনির্বাহী কমিটির ১৪টি পদের প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। এর মধ্যে সভাপতি-সম্পাদকসহ ৭টি পদ সম্পাদকীয়। ৭টি রয়েছে কার্য নির্বাহী সদস্য পদ। পদগুলোর জন্য ৫১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মূল প্রতিদ্ব›িদ্বতা হচ্ছে আওয়ামীলীগ সমর্থিত ‘সাদা’ এবং বিএনপি সমর্থিত ‘নীল’ প্যানেলের মধ্যে। সাদা প্যানেল থেকে সভাপতি পদে লড়ছেন সিনিয়র অ্যাডভোকেট আবদুল মতিন খসরু। সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুল আলীম মিয়া জুয়েল। নীল প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অ্যাডভোকেট ফজলুর রহমান, সম্পাদক পদে ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল।

তবে এর বাইরেও প্রতিদ্বন্দ্বিতা করছে বিএনপি সমর্থক আইনজীবীদের আরেকটি প্যানেল। ‘ বিএনপি’র বিদ্রোহী’ হিসেবে পরিচিত এ প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট এবিএম ওয়ালিউর রহমান খান। সম্পাদক পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন অ্যাডভোকেট মির্জা আল মাহমুদ। এ ছাড়া সহ-সভাপতি পদে অ্যাডভোকেট নাহিদ সুলতানা এবয় অ্যাডভোকেট সাবিনা ইয়াসমিন লিপি প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই প্রথম সুপ্রিম কোর্ট বার নির্বাচনে ‘লাল’ নামে একটি প্যানেলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন কয়েকজন আইনজীবী। অ্যাডভোকেট কেএম জাবির সভাপতি, গিয়াসউদ্দিন চৌধুরি সম্পাদক পদে লড়ছেন এ প্যানেল থেকে। আরও ৬টি পদে প্রার্থী দিয়েছে এই প্যানেল। এর বাইরে ‘স্বতন্ত্র প্রার্থী’ হিসেবে সভাপতি পদে লড়ছেন একজন আইনজীবী।

নির্বাচন পরিচালনা কমিটির প্রধান অবসরপ্রাপ্ত বিচারপতি এএফএম আবদুল রহমান বলেন, করোনাকালীন সামাজিক দূরত্ব বজায় রাখতে এবার অধিক সংখ্যক বুথ স্থাপন করা হয়েছে। ৬১টি বুথে ভোট গ্রহণ চলছে। দু’দিন ব্যাপি নির্বাচনের প্রথম দিন সুষ্ঠুভাবে ভোটারগণ ভোটাধিকার প্রয়োগ করেছেন। বাকি ভোটারগণ আজও (বৃহস্পতিবার) সুষ্ঠুভাবে ভোটাধিকার প্রয়োগ করবেন বলে আমি আশাবাদী। তিনি বলেন, এবার নির্বাচন সংক্রান্ত সব ধরণের বিধি অনুসরণ করে প্রার্থীরা প্রচার-প্রচারণা চালিয়েছেন। সুপ্রিম কোর্ট বারের সদস্য ছাড়া এখানে অন্য কারও প্রচারনায় অংশ নেয়ার সুযোগ নেই। বিপুল উৎসাহ-উদ্দীপনা নিয়ে ভোটারগণ ভোটাধিকার প্রয়োগ করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন