শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আ.লীগ সরকারে এলেই সংখ্যালঘুদের ওপর নির্যাতন বেড়ে যায়

বিবৃতিতে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ১২:০৬ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই সংখ্যালঘুদের ওপর নির্যাতনের মাত্রা বেড়ে যায়। সুনামগঞ্জের শাল্লায় উপজেলার হবিপুর ইউনিয়নের নববি গ্রামে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়ীঘরে হামলা ও সন্ত্রাসী কর্মকান্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি একথা বলেন।
ফখরুল বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। দেশের মানুষ ধর্ম নিয়ে কোন হানাহানিতে বিশ্বাসী নয়। যুগ যুগ ধরে এদেশে সকল ধর্মের মানুষ কোন ধরণের বিভেদ ছাড়াই নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠানাদি পালন এবং পারস্পারিক ভ্রাতৃত্বের মধ্য দিয়ে বসবাস করছে।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে বারবার সাম্প্রদায়িক সম্প্রীতির কথা বলা হলেও এই সরকারের আমলে সংখ্যালঘুদের ওপর আক্রমণের মাত্রা সীমাহীন পর্যায়ে পৌঁছেছে। বেশ কয়েক বছর ধরে ক্ষমতাসীন দলের লোকদের দ্বারা সংখ্যালঘুদের ওপর হামলা, বাড়ীঘর ও দেবালয়ে অগ্নিসংযোগ, সম্পত্তি দখল ইত্যাদির হিড়িক চলছে। এরই ধারাবাহিকতায় গত বুধবার সুনামগঞ্জ জেলার শাল্লায় উপজেলার হবিপুর ইউনিয়নের নববি গ্রামে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়ীঘরে হামলা ও ভাংচুরের ঘটনা কোন অশুভ উদ্দেশ্য নিয়ে সংঘটিত হয়েছে কী না তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

তিনি বলেন, এই ঘটনা এক অশনি সঙ্কেত। এদেশের জনগণ এখন ভয়ঙ্কর দুঃসময়ের মধ্যে দিনাতিপাত করছে। ভয়াল পরিবেশের কারণে এদেশে মানুষের ধর্মীয় স্বাধীনতা বিপন্ন হয়ে পড়েছে। সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে পারেনি এবং তাদের নিরাপত্তাও দিতে ব্যর্থ হয়েছে। আওয়ামী সরকার বিরোধী মত ও দলের নেতাকর্মীদের দমন ও নির্যাতনে ব্যস্ত থাকার কারণে সাধারণ মানুষের জান-মালের নিরাপত্তার বিষয়ে সম্পন্ন উদাসীন বিদায় একের পর এক নিরীহ মানুষের উপরে হামলা, নির্যাতন ও জুলুম অব্যহত রয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, ঐক্যবদ্ধ জনগণের প্রবল সাহসের কাছে কখনোই কোন অশুভ শক্তির উত্থান সম্ভব নয়। এদেশের সকল সম্প্রদায়কে যেকোন উস্কানির মুখে বিভ্রান্ত না হয়ে সাম্প্রদায়িক ঐক্য বিনষ্টকারি দুস্কৃতিকারীদের বিরুদ্ধে এখনই প্রতিরোধ গড়ে তুলতে হবে। যারা সংখ্যালঘুদের ওপর নির্মম হামলা চালাচ্ছে তারা মানবজাতির শত্রু। তিনি সুনামগঞ্জে হিন্দু সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ীঘরে ভাংচুর করার ঘটনায় নিন্দা জানান এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি দাবি করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Mohammad Ali ১৯ মার্চ, ২০২১, ১:৪৭ এএম says : 0
মুসলিম ধর্ম নিয়ে উস্কানিমূলক ষড়যন্ত্র করার সাহস পায় কোথায় পায়? কারণ মুনাফিক - মুশরিক ভাই ভাই।। হামলার কোন প্রমাণ আছে? অসংখ্য প্রমাণ আছে তারা নিজেরাই করে মুসলমানের উপর দোষ চাপিয়েছে। আর এই ষড়যন্ত্রের উদ্দেশ্য অত্যন্ত পরিষ্কার।
Total Reply(0)
রাকিবউদ্দিন ১৯ মার্চ, ২০২১, ১:৪৮ এএম says : 0
কারণ আওয়ামী লীগকে টিকে থাকতে হলে সংখ্যালঘু নির্যাতন করে সমর্থন আদায় করতে হবে।
Total Reply(0)
রাগিনী মেয়ে ১৯ মার্চ, ২০২১, ১:৪৮ এএম says : 0
অথচ আওয়ামী লীগই তাদের একমাত্র পছন্দের দল।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন