শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন সরকার ক্রুদ্ধ হয়ে উঠেছে

বিবৃতিতে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন সরকারের কোন গণভিত্তি নেই। তাই বর্তমান ভোটারবিহীন সরকার জুলুম-নির্যাতন ও সন্ত্রাসের ওপর নির্ভরশীল। জোর করে ক্ষমতা ধরে রাখতে সরকার বিকারগ্রস্ত হয়ে পড়েছে।

জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে এই সরকার ক্রুদ্ধ হয়ে উঠেছে। আর এই ভয়ঙ্কর ক্রুদ্ধতার বিষাক্ত ছোবল গিয়ে পড়ছে বিরোধী নেতাকর্মীদের ওপর। সেজন্যই দেশে আইনের শাসনের বদলে আওয়ামী শাসনের এক বিভৎস বিকৃত রূপ তীব্র মাত্রা ধারণ করেছে। চট্টগ্রামের হাটহাজারীতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গতকাল মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, জনসমাজে কারো কোন সম্মান, নিরাপত্তা ও জীবন-যাপনের স্বাভাবিকতা নেই। সারাদেশের সর্বত্র সরকারের উন্মত্ত আচরণ মোকাবেলা করে গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ গণতান্ত্রিক শক্তিকে এগিয়ে আসার কোন বিকল্প নেই।

মির্জা ফখরুল বলেন, অপরিকল্পিত লকডাউনে বিরোধী দলের ওপর ক্র্যাকডাউনের ধারাবাহিকতায় সারাদেশে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা দায়েরের অংশ হিসেবে বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও দলের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন এবং হাটহাজারী বিএনপির আব্দুস শুক্কুর, চট্টগ্রাম উত্তর যুবদলের সৈয়দ ইকবাল, আব্দুল কাদের, স্বেচ্ছাসেবক দলের গিয়াস উদ্দিন চেয়ারম্যান, ছাত্রদলের মনিরুল আলম জনি, হাটহাজারী যুবদলের মির্জা এমদাদ, নুরুল কবির তালুকদার, ছাত্রদলের তকিবুল হাসান চৌধুরী তকি, হেলাল উদ্দিনসহ তিন শতাধিক নেতাকর্মীর নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

তিনি বলেন, হেফাজতে ইসলামের কোন কর্মসূচির সাথে সম্পৃক্ততা না থাকলেও রাজনৈতিক উদ্দেশ্যমূলকভাবে বিএনপিকে দমন ও জনদৃষ্টিকে ভিন্ন দিকে সরাতেই সরকার উল্লিখিত নেতাকর্মীদের মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানী করা হচ্ছে। রোজা ও করোনার মধ্যেও হরহামেশা তাদের বাড়ীতে গ্রেফতার অভিযান চালিয়ে পরিবার-পরিজনের সাথে অসৌজন্যমূলক আচরণ করছে পুলিশ। নেতাকর্মীদের না পেয়ে তাদের পরিবারের সদস্যদের থানায় ডেকে নিয়ে হুমকি ও চাপ দেয়া হচ্ছে। মূলত: দুঃশাসনের বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিবাদী জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করতেই সরকার বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও গ্রেফতার অভিযান পরিচালনা করছে। এমনকি জনগণকে বিভ্রান্ত করার অপউদ্দেশ্যে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও সিনিয়র নেতৃবৃন্দকে জড়িয়ে কল্পকাহিনী তৈরীর মাধ্যমে রাষ্ট্রশক্তিকে ব্যবহার করে তা প্রচার করা হচ্ছে।

বিএনপি মহাসচিব এর তীব্র প্রতিবাদসহ সরকারকে এধরণের হীন অপতৎপরতা থেকে বিরত থাকার আহবান জানান। অবিলম্বে মীর হেলাল উদ্দিনসহ হাটহাজারী উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন