শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অচিরেই সরকারের পতন হবে

বিবৃতিতে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৪৮ এএম

দমন-পীড়ন চালিয়ে সরকার নিজেদের অস্তিত্ব রক্ষা করতে পারবে না জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অচিরেই সরকারের পতন হবে। তিনি বলেন, গত ১২ বছরে সরকারের বিরুদ্ধে গড়ে ওঠা আন্দোলন সংগ্রাম দমন করতে তারা বিভিন্ন কায়দায় দমন-নিপীড়ণ চালিয়েছে। দেশ-বিদেশ থেকে যখন আওয়ামী সরকারের বর্বর শাসনের বিরুদ্ধে ধিক্কার উঠছে, দ্রব্যমূল্যের উর্ধগতিতে দেশের মানুষের যখন নাভিশ^াস অবস্থা তখন বর্তমান আওয়ামী সরকার দিকবিদ্বিক জ্ঞানশুণ্য হয়ে আদিম হিংস্রতা শুরু করেছে। জনপদে জনপদে বর্তমান সরকার ভয়াবহ অত্যাচার ও নিপীড়ণের মাধ্যমে এক ভয়ংকর দুঃশাসন প্রতিষ্ঠা করেছে। কেরানীগঞ্জে বিনা উস্কানিতে ছাত্রলীগের ক্যাডার এবং পুলিশের হামলা বর্তমান সরকারের নিরবচ্ছিন্ন দুঃশাসনেরই ধারাবাহিকতা।
গতকাল বৃহস্পতিবার কেরানীগঞ্জ দক্ষিণের কোন্ডা ইউনিয়নে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে বলা হয়, কোন্ডা ইউনিয়ন বিএনপির সভাপতির বাসায় সৌজন্য সাক্ষাতের জন্য দলীয় নেতাকর্মীরা বিএনপির নির্বাহী কমিটির সদস্য এ্যাড. নিপুণ রায় চৌধুরীর নেতৃত্বে উপস্থিত হলে ছাত্রলীগের সশস্ত ক্যাডাররা সেখানে আকস্মিক আক্রমণ করে। এসময় বিএনপি নেতার পরিবারের অনেক সদস্যসহ বিএনপি’র বেশকিছু নেতাকর্মী গুরুতর আহত হয়। এই ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে বিকেল সাড়ে চারটায় জিঞ্জিরাস্থ দলীয় কার্যালয়ে সাংবাদিককের সাথে কথা বলার জন্য নিপুণ রায় চৌধুরী নেতৃত্বে নেতাকর্মীরা উপস্থিত হন। সংবাদ সম্মেলন শেষে কার্যালয় থেকে বের হওয়ার সময় পুলিশ অতর্কিত হামলা চালিয়ে থানা বিএনপি নেতা মোজাদ্দেদ আলী বাবু, যুবদল নেতা মাসুদ আলম স্বাধীন, বিএনপি নেতা হাজী ঈশা খাঁন, দূর্জয় দে কৃষ্ণ, শাহ নেওয়াজ, মো. মাহফুজ, আসলাম রাশিদা বেগম, নার্গিস বেগম, যুবদল নেতা আশরাফ, স্বেচ্ছাসেবক দল নেতা সোহেল রানাসহ শতাধিক নেতাকর্মীকে গুরুতর আহত করে।

বিএনপি মহাসচিব বলেন, অতীতে যেমন কোন স্বৈরাচারই দমন-পীড়ণ চালিয়ে নিজেদের অস্তিত্ব রক্ষা করতে পারেনি, বর্তমান ক্ষমতাসীনরাও গায়ের জোরে ক্ষমতা আঁকড়ে রাখতে পারবে না। তিনি বিএনপি নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসী এবং পুলিশের হামলা ও নেতাকর্মীদেরকে গুরুতর আহত করার ঘটনায় আমি তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানান এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। ###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন