শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কারাগারে মৃত্যুর দায় সরকারকে নিতে হবে

বিবৃতিতে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ১২:০০ এএম

বর্তমান সরকারের আমলে কারাগারে থাকা অবস্থায় একের পর এক মৃত্যুর ঘটনা ঘটছে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এর দায় সরকারকে নিতে হবে। তিনি বলেন, কারাগারে মৃত্যুর ঘটনা বিশেষ করে বিরোধী ও ভিন্ন মতের মানুষের ক্ষেত্রে ঘটছে। যার সর্বশেষ শিকার হয়েছেন খেলাফত মজলিসের নেতা মাওলানা ইকবাল হোসেন। এ ঘটনা অত্যন্ত ভয়ঙ্কর এবং মানবাধিকারের চরম লঙ্ঘন।
কারাগারে আটক থাকা অবস্থায় মাওলানা ইকবাল হোসেনের মৃত্যুতে গভীর উদ্বেগ ও শোক প্রকাশ করে গতকাল শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

কারাগারে মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করে মির্জা ফখরুল বলেন, কারাগারে শুধু মাওলানা ইকবাল হোসেনের মৃত্যুর ঘটনায় নয়, এর আগেও বিএনপির প্রাক্তন সহ-সাংগঠনিক সম্পাদক, সাবেক এমপি নাসির উদ্দিন আহমেদ পিন্টু, লেখক মোস্তাক আহমেদসহ অসংখ্য ভিন্নমতালম্বী মানুষ কারাগারে আটক থাকা অবস্থায় রহস্যজনকভাবে মৃত্যু ঘটেছে। যার প্রতিটি ক্ষেত্রেই ঘটছে বিরোধী ও ভিন্ন মতের মানুষের ক্ষেত্রে। এ ধরণের ভয়ানক ঘটনা ঘটতে থাকলেও সরকারের তরফ থেকে বিশ্বাসযোগ্য ও গ্রহণযোগ্য কোন তদন্ত বা সন্তোষজনক কোন বক্তব্য নেই। তিনি অবিলম্বে এসব মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন