বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গিয়াসউদ্দিন খান বাদলের মৃত্যুবার্ষিকী আজ

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

বিএনপির প্রথম খাদ্য উপ-কমিটির সদস্য এবং শ্রীনগর উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপিতি গিয়াসউদ্দিন খান বাদলের আজ ১২তম মৃত্যুবার্ষিকী। ২০০৯ সালের ৪ এপ্রিল ৬৭ বছর বয়সে তিনি ইন্তেকাল করেন।

মরহুম গিয়াস গিয়াসউদ্দিন খান বাদল তৎকালীন পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়ন (মেনন গ্রুপ)-এর কর্মী হিসেবে স্বৈরশাসক আইয়ুব বিরোধী ছাত্র আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করেন। এরপর তিনি মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর সান্নিধ্যে আসেন এবং ন্যশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)’র রাজনীতির সাথে সম্পৃক্ত হন। ১৯৭৮ সালে প্রেসিডেন্ট জিয়াউর রহমান বিএনপি গঠন করলে তিনি মশিয়ুর রহমান যাদুমিয়ার নেতৃত্বে নবগঠিত দলে যোগ দেন। মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার মাশুরগাঁও গ্রামের সন্তান মরহুম গিয়াসউদ্দিন খান বাদল রাজনীতির পাশাপাশি এলাকার সমাজসেবামূলক কাজেও সম্পৃক্ত ছিলেন।

করোনাজনিত পরিস্থিতির কারণে তার দ্বাদশ মৃত্যুবাষিকীর আলোচনা অনুষ্ঠান না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিবর্তে আগামি ৯ এপ্রিল বাদ জুমা মাশুরগাঁও আদি জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। উক্ত দোয়া মাহফিলে মরহুমের বন্ধু-বান্ধব, সুহৃদ ও আত্মীয়-স্বজনকে উপস্থিত থাকার জন্য তার পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন