শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিটিসিএলের আলাপ অ্যাপ থেকে কল যাবে মোবাইলে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ টেলিযোগাযোগ কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) নতুন উদ্বোধন করা ওটিটি (ওভার দ্য টপ) কলিং সেবা ‘আলাপ’ থেকে কল করা যাবে মোবাইল বা ল্যান্ডলাইনে। এতে প্রতি মিনিটে খরচ হবে ৩০ পয়সা। এছাড়া, মোবাইল বা ল্যান্ডফোন থেকে ‘আলাপ’ ব্যবহারকারীকেও ফোন দেওয়া যাবে। ইন্টারনেট সংযোগ থাকলেই আলাপ থেকে আলাপ কথা বলা এবং চ্যাট করা যাবে বিনামূল্যে। গতকাল রোববার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ভার্চুয়ালি অ্যাপটির উদ্বোধন করেন। ইতোমধ্যে গুগল প্লে-স্টোর থেকে এক লাখের বেশি বার অ্যাপটি ডাউনলোড করা হয়েছে।

মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আলাপ ইন্সটল করলেই গ্রাহক তার নিজের বর্তমান মোবাইল নম্বরের সঙ্গে মিলিয়ে একটি নতুন আলাপ নম্বরের মালিক হবেন। ‘আলাপ’ উদ্বোধন করে মোস্তাফা জব্বার বলেন, বিটিসিএল দীর্ঘদিন যে স্থবিরতার মধ্যে কাটিয়েছে তা আর নেই।
বিটিসিএলের সা¤প্রতিক উদ্যোগ সম্পর্কে তিনি জানান, ডট বাংলা ডোমেইন এর মূল্য হ্রাস, মাসে ১৫০ টাকায় ল্যান্ড ফোন থেকে ল্যান্ড ফোনে যত খুশি তত কথা বলার সুযোগ, বিটিসিএলের কলরেট হ্রাস, সাশ্রয়ী মূল্যে ইন্টারনেটসহ জিপন সার্ভিস প্রবর্তনে এবং বিভিন্ন ক্ষেত্রে গ্রাহক সেবা নিশ্চিত করাসহ বেশ কিছু কর্মসূচির ফলে বিটিসিএল এখন ঘুরে দাঁড়িয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন