শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিটিসিএলের প্রিপেইড সেবা চালু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ১২:৪৫ পিএম

টেলিফোন ও উচ্চ গতির ইন্টারনেট সার্ভিসের জন্য বিটিসিএল প্রিপেইড সেবা চালু করেছে।
রোববার (১৭ এপ্রিল) ইস্কাটনে বিটিসিএল ভবনে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এই সেবার উদ্বোধন করেন। প্রিপেইড প্যাকেজে রয়েছে টেলিফোন প্যাকেজ এবং ইন্টারনেট বান্ডেল প্যাকেজ (টেলিফোনসহ)। ১৫০ টাকায় ৩০ দিন মেয়াদে টেলিফোন প্যাকেজ পাওয়া যাবে। আর ইন্টারনেট সেবার জন্য ৫ এমবিবিএস থেকে ১০০ এমবিবিএস পর্যন্ত ১১টি প্যাকেজ মিলবে ৫০০ টাকা থেকে সর্বোচ্চ ৪২০০ টাকায়। টেলিফোনসহ ইন্টারনেট প্যাকেজ পেতে প্রতিটির জন্য ১০০ টাকা দিতে হবে। মেয়াদ হবে ৩০ দিন।

অনুষ্ঠানে জানানো হয়, বিটিসিএল সময়ের সাথে তাল মিলিয়ে গ্রাহক সেবার মান আধুনিক ও উন্নততর করার অংশ হিসেবে গ্রাহকের দীর্ঘদিনের চাহিদা পূরণকল্পে প্রিপেইড সার্ভিস চালু করেছে। বিটিসিএলের মর্ডানাইজেশন অব টেলিকমিউনিকেশন নেটওয়ার্ক প্রকল্পের আওতায় এই সেবা চালু করা হলো।

বিটিসিএলেরর গ্রাহকগণ ঘরে বসে মাই বিটিসিএল পোর্টাল (http://mybtcl.btcl.gov.bd) এর মাধ্যমে প্রিপেইড সার্ভিসের প্যাকেজ বাছাই করে এই সার্ভিসের জন্য আবেদন করতে পারবেন। কোনো প্রকার জামানত ছাড়াই গ্রাহকগণ প্রিপেইড টেলিফোন ও উচ্চগতির 'জিপন' ইন্টারনেট সংযোগ গ্রহণ করতে পারবেন।

বিটিসিএলের প্রিপেইড গ্রাহকগণ ১১টি প্যাকেজের মাধ্যমে বিটিসিএল থেকে বিটিসিএল আনলিমিটেড ও অন্যান্য অপারেটরে স্বল্প খরচে কথা বলার সুযোগ এবং উচ্চগতির 'জিপন' ইন্টারনেট ব্যবহারের সুবিধা পাবেন।

বিটিসিএল থেকে বিটিসিএলে ৩০ দিন আনলিমিটেড কথা বলার সুবিধা পাওয়া যাবে মাত্র ১০০ টাকায়। বিটিসিএল থেকে অন্য অপারটরে ৪৮ পয়সা মিনিট এবং ইন্টারন্যাশনাল কলের ক্ষেত্রে বিটিআরসি ধার্যকৃত রেট প্রযোজ্য হবে।

মাই বিটিসিএল পোর্টাল (http://mybtcl.btcl.gov.bd ) এর মাধ্যমে বিটিসিএলের প্রিপেইড গ্রাহকগণ অতিরিক্ত কোন চার্জ ছাড়াই নগদ, বিকাশ বা যে কোনো ব্যাংক কার্ডের মাধ্যমে রিচার্জ করতে পারবেন।

অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল মতিন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব মাহবুবুল আলম, টেলিকম এন্ড টেকনোলজি রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ (টিআরএনবি) এর সভাপতি রাশেদ মেহেদী বক্তব্য দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন