শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পশ্চিমাঞ্চলের ২১ জেলায় সরকারী টেলিযোগাযোগ বিপর্যস্ত

বিপাকে লক্ষ লক্ষ গ্রাহক

নাছিম উল আলম | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ৪:২০ পিএম

রাষ্ট্রীয় বিটিসিএল-এর এনডব্লিউডি এক্সেঞ্জ ও অপটিক্যাল ফাইবারে ত্র“টির কারণে দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সাথে সারা দেশ সহ বিদেশেরও সব ধরনের টেলিযোগাযোগ বন্ধ হয়ে গেছে। বরিশাল ও খুলনা বিভাগ সহ ফরিদপুর অঞ্চলের জেলা-উপজেলা থেকে বাইরের কোন টেলিফোন এক্সেঞ্জ সহ বিদেশেও ইআইএসডি ও আইএসডি কলা করা সম্ভব হচ্ছেনা। ফলে এ অঞ্চলের ২১টি জেলার গ্রাহকগন সরকারী ইন্টারনেট পরিসেবা থেকেও বঞ্চিত। শুক্রবার মধ্যরাতের পর থেকে এ বিপত্তি ঘটলেও তা থেকে কবে, কখন উত্তরণ ঘটবে তা বলতে পারছেন না বিটিসিএল কর্তৃপক্ষ। এমনকি রাষ্ট্রীয় সেল ফোন ‘টেলিটক’র ভয়েস কল ও ইন্টারনেট পরিসেবাও বিপর্যস্ত হয়ে পড়ছে ঘন ঘন।

শুক্রবার মধ্যরাতের পরে এ বিপত্তি সৃষ্টি হলেও শনিবার বিকেল পর্যন্ত পরিস্থিতির কোন উন্নতি হয়নি। ফলে এ অঞ্চলে বিটিসিএল-এর প্রায় ৫০হাজার টেলিফোন গ্রাহক চরম দূর্ভোগে পড়েছেন। টেলিটক-এর প্রায় দুই লাখ সেলফোন গ্রাহকও ইন্টারনেট পরিসেবা থেকে বঞ্চিত। গত মার্চের দ্বিতীয় সপ্তাহেও অনুরূপ গোলযোগের কারণে এ অঞ্চলের ২১টি জেলায় রাষ্ট্রীয় টেলিযোগাযোগ ব্যবস্থায় চরম বিপর্যয় নেমে আসে। তখন টানা ৪দিনের চেষ্টায় পরিস্থিতি স্বাভাবিক হলেও তা টেকশই হয়নি।
এব্যাপারে শণিবার দুপুরে বিটিসিএল-এর পশ্চিমাঞ্চলীয় জেনারেল ম্যানেজার-এর সাথে আলাপ করা হলে তিনি জানান, বিটিসিএল কতৃপক্ষ বিষয়টি সর্বোচ্চ অগ্রাধীকার ভিত্তিতে দেখছেন। যত দ্রুত সম্ভব এ কারিগরি ত্র“টি দুর করার চেষ্টা চলছে বলেও জানান তিনি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন