শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে হাসপাতালে হাহাকার : বেড নেই, হুইলচেয়ারে অক্সিজেন নিচ্ছে রোগীরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ১১:১২ এএম

ভারতে হঠাৎ করে করোনার বিস্ফোরণ ঘটেছে। প্রতিদিন লাশ লাখ মানুষ আক্রান্ত হচ্ছেন আর মারা যাচ্ছে শত শত মানুষ। এতে করে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এদিকে হাসপাতালগুলোতে মিলছে বেড। লাশ লাখ করোনা রোগী নিয়ে বিপাকে পড়েছেন সংশ্লিষ্টরা। আবার আইসিইউ না পেয়ে হাসপাতালের বারান্দায় অনেকেই প্রাণ হারাচ্ছেন।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় হাসপাতালের সব বেডে ভর্তি রোগী। উপায়ান্তর না দেখে হুইলচেয়ারে বসেই চিকিৎসা নিচ্ছে রোগীরা। এমনকি গুরুতর অসুস্থ রোগীদের অক্সিজেনও দেয়া হচ্ছে চেয়ারে বসিয়ে।

করোনার ধাক্কায় বিপর্যস্ত ভারতের মহারাষ্ট্র রাজ্যের ওসমানাবাদ জেলা হাসপাতালে দেখা গেছে এমন চিত্র। এ ঘটনার ভিডিও এরই মধ্যে ছড়িয়ে পড়েছে বিভিন্ন মাধ্যমে।

এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, হুইলচেয়ারে জবুথবু হয়ে বসা, কোনো রকমে চোখ খুলতে পারা রোগীদের অক্সিজেন নেয়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের ধারণ করা ভিডিওতে দেখা যায়, জনাকীর্ণ হাসপাতালে রোগীদের সাধ্যমতো সেবা দেয়ার চেষ্টা করছেন অল্প কিছু নার্স ও চিকিৎসক।

মহারাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জেলা ওসমানাবাদ। রোববার প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, জেলায় ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৬৮১ জনের দেহে। এ সময়ে মৃত্যু হয়েছে সাতজনের।

একই দিন মহারাষ্ট্রজুড়ে নতুন করে ৬৩ হাজারের বেশি মানুষের শনাক্তের খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

ওসমানাবাদে এখন আক্রান্ত আছে ৪ হাজার ৩০০ জন। এমন বাস্তবতায় পুনে, পালঘর ও বান্দ্রার পাশাপাশি ওসমানাবাদের হাসপাতালগুলোতে অক্সিজেন সরবরাহ নিয়ে রোববার আলোচনা হয়।

ভারতে করোনায় আক্রান্তদের ৪৮ দশমিক ৫৭ শতাংশই মহারাষ্ট্রের। রাজ্যের বেশ কয়েকটি জেলায় সক্ষমতার বেশি করোনা শনাক্তের পরীক্ষা করতে হচ্ছে। এ কারণে রিপোর্ট দিতে দেরি হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন