শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীতে থানায় থানায় বাঙ্কার পুলিশের হাতে মেশিনগান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

সাম্প্রতিক সময়ে দেশে সহিংস আন্দোলনের পরিপ্রেক্ষিতে হামলা ঠেকাতে অন্যান্য জেলার মতো এবার রাজধানীর ঢাকার কয়েকটি থানায় বাঙ্কার তৈরি করা হয়েছে। প্রতিটি থানায় বসানো হয়েছে লাইট মেশিনগান (এলএমজি) ও চাইনিজ রাইফেল সম্বলিত চৌকি। এগুলোতে ২৪ ঘণ্টা লাইট মেশিন গান তথা এলএমজি নিয়ে পুলিশ সদস্যদের ডিউটি করতে দেখা গেছে।

গতকাল মতিঝিল বিভাগের ডিসি সৈয়দ নুরুল ইসলাম জানান, মতিঝিল বিভাগের সবক’টি থানার নিরাপত্তা জোরদার করা হয়েছে। মতিঝিল, সবুজবাগ, খিলগাঁও, পল্টন মডেল, রামপুরা, মুগদা ও শাজাহানপুর থানায় বালুর বস্তা দিয়ে নিরাপত্তা চৌকি তৈরি করা হয়েছে। বর্তমান পরিস্থিতি বিবেচনা করে থানার বাড়তি নিরাপত্তা নেয়া হয়েছে। বিভিন্ন পয়েন্টে পুলিশ সদস্যদের দিয়ে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

পুরান ঢাকার বেশ কয়েকটিও থানারও নিরাপত্তা বাড়ানো হয়েছে। মূলত মাদরাসা অধ্যুষিত এলাকা এবং তুলনামূলক জরাজীর্ণ থানায়গুলোর নিরাপত্তা বেশি দেয়া হচ্ছে। ডিএমপির ওয়ারী বিভাগে এমন চিত্র দেখা গেছে।
ওয়ারী বিভাগের ডিসি শাহ ইফতেখার আহমেদ জানিয়েছেন, ওয়ারী বিভাগের সব থানায় নিরাপত্তা চৌকি স্থাপন করা হয়েছে। ওয়ারী বিভাগের ওয়ারী থানা, ডেমরা থানা, শ্যামপুর থানা, যাত্রাবাড়ী থানা, গেন্ডারিয়া থানা ও কদমতলি থানায় এ নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে।

বংশাল থানার ওসি শাহিন ফকির বলেন, ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে গত ১০ এপ্রিল থানায় বাংকার তৈরি করা হয়। এসব বাংকারে ২৪ ঘণ্টা এলএমজি নিয়ে প্রশিক্ষিত পুলিশ সদস্যরা দায়িত্ব পালন শুরু করেছেন।
প্রসঙ্গত, গত ২৮ মার্চ হেফাজতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে দেশের বিভিন্ন এলাকায় তান্ডব চালায় হরতাল সমর্থনকারীরা। বিশেষ করে ব্রাহ্মণবাড়িয়া, নারায়ণগঞ্জ, ফরিদপুর ও ঢাকায় হামলা-ভাঙচুর চালায়। আগুনে পুড়িয়ে দেওয়া হয় থানা, ভ‚মি অফিস, সড়কে থাকা গাড়ি ও বসতবাড়। এরপরই পুলিশ সদর দফতর থেকে দেশের সবগুলো থানার নিরাপত্তা বৃদ্ধির নির্দেশ দেওয়া হয়। গত বৃহস্পতিবার থানার আশেপাশে সবসময় একাধিক দলের টহল ও ঢাকার সব থানার নিরাপত্তা বৃদ্ধির নির্দেশনা দেন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম।
এদিকে, গতকাল রাজারবাগ পুলিশ লাইন অডিটোরিয়ামে করোনা সংক্রমণ রোধকল্পে বিধিনিষেধ চলাকালে জরুরি প্রয়োজনে মুভমেন্ট পাস অ্যাপসের উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, আমি ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবকে আর্থিক সহযোগিতা করেছি। দুইজন সাংবাদিকদের বলেছি মামলা করতে। আমরা তাদেরকে সহযোগিতা করেছি। থানা পুলিশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে কেন জানতে চাইলে আইজিপি বলেন, জাতীয় কোনো ইস্যু না। স্থানীয় প্রশাসন মনে করেছে তাদের নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো প্রয়োজন তাই করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
মোঃ+দুলাল+মিয়া ১৪ এপ্রিল, ২০২১, ১:৪০ এএম says : 0
যে অবস্থা লাগতেছে অন্য রাষ্ট্রের সাথে আমরা যুদ্ধ করার জন্য পসতুত হয়ে আছি।????আর নিজস্ব জনগণ কে এই ভাবে ভয় দেখাইলে বিষয়টি ????হবে বেকবাস এই দেশের জনগণ এই সমস্ত মেমেশিনগান টান ভয় করে না। মনে হয় রাজতন্ত্র দেশ রাজা বা রানীর হুকুম তামিল করতেছেন পুলিশ।
Total Reply(0)
আশিক জাহিন ১৪ এপ্রিল, ২০২১, ২:১০ এএম says : 0
সরকার থানা,পুলিশ রক্ষার জন্য মেশিনগান বসাইতে পারলেও দেশের মানুষকে রক্ষার জন্য প্রতিটি হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেনর ব্যাবস্থা করতে পারেনাই
Total Reply(0)
MD Saddam ১৪ এপ্রিল, ২০২১, ২:১১ এএম says : 0
পুলিশ প্রশাসন যদি নিরাপত্তা হীনতায় ভোগে তবে দেশ ও দেশের মানুষ কে নিরাপত্তা দেবে কারা
Total Reply(0)
Shamim Uddin Sumon ১৪ এপ্রিল, ২০২১, ২:১৩ এএম says : 0
আন্তর্জা‌তিক অঙ্গ‌নে দেশ‌কে ছোট করার জ‌ন্যে এ রকম ক‌য়েকটা ছ‌বিই য‌থেষ্ট।
Total Reply(0)
Tahmid Mahtab ১৪ এপ্রিল, ২০২১, ২:১৪ এএম says : 0
কোন দেশের অতর্কিত হামলা আটকানোর জন্য এই ব্যাবস্থা গ্রহন করা হলো জানতে পারি?
Total Reply(0)
Monir ১৪ এপ্রিল, ২০২১, ২:১৫ এএম says : 0
একটা জিনিস কিছুতেই মাথায় ঢুকছেনা,,,এই প্রস্তুতি কি করোনা ভাইরাস মোকাবেলা করার জন্য,,,,নাকি শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা
Total Reply(0)
parvez ১৪ এপ্রিল, ২০২১, ৮:৫২ এএম says : 0
সাবধান ! করোনা ভাইরাস ! তোকে দেখামাত্র গুলি করা হবে !
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন