ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরাকে মার্কিন বিমানঘাঁটিতে ভয়াবহ বিস্ফোরণ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ১০:১৮ এএম

ইরাকের উত্তরাঞ্চলে মার্কিন বিমানঘাঁটিতে বিস্ফোরকবোঝাই একটি ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে। ‍বুধবার এই হামলা চালানো হয় বলে জানিয়েছে মার্কিন ও ইরাকি কর্মকর্তারা। তবে ইরবিলে ওই বিমানবন্দরে হামলার ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানিয়েছেন তারা। খবর দ্য ওয়াল স্ট্রিট জার্নালের।

কুর্দিস্তান অঞ্চলের সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং ইরাকে মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট জানিয়েছে, বিস্ফোরকবোঝাই একটি ড্রোন দিয়ে বিমানবন্দরের সামরিক সেকশনে হামলা চালানো হয়। মার্কিন জোট জানিয়েছে, ওই ড্রোনটি বিমানঘাঁটির স্টোরেজ হ্যাঙ্গারে আঘাত হানলে আগুন ধরে যায়। পরে সেটি নিভিয়ে ফেলা হয়।

কোনও গ্রুপই তাৎক্ষণিকভাবে এই হামলার দায় স্বীকার করেনি। হামলার পর ইরাকের নিউজ চ্যানেল সাবিরিন জানায়, বুধবার রাতের এ ঘটনায় বড় ধরনের বিস্ফোরণ হয় ও আগুন লেগে যায়। এই নিউজ চ্যানেলটি ইরানপন্থী প্যারামিলিটারি গ্রুপকে সমর্থন করে থাকে।

হামলার স্থিরচিত্র ও ভিডিও ফুটেজে দেখা যায়, বিস্ফোরণের পরপরই মার্কিন ঘাঁটিতে আগুন ধরে যায় এবং এর দৃশ্য বহুদূর থেকেও দেখা গেছে। মার্কিন কনস্যুলেট ও ইরবিল আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার রাস্তা তাৎক্ষণিকভাবে বন্ধ করে দিতে হয়। এমনকি ইরবিল বিমানবন্দরও বন্ধ করে দিতে হয় বলে জানিয়েছে স্থানীয় আরেকটি মিডিয়া।

সাম্প্রতিক মাসগুলোতে যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে ইরানের বিপ্লবী গার্ডের কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানি মার্কিন ড্রোন হামলায় নিহত হওয়ার পর থেকেই উত্তেজনা ব্যাপক বৃদ্ধি পেয়েছে। ইরান এই হত্যাকাণ্ডের প্রতিশোধ নেয়ার হুমকি দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Rasel Kabir ১৫ এপ্রিল, ২০২১, ১১:২১ এএম says : 0
আলহামদুলিল্লাহ
Total Reply(0)
তকী ইব্রাহীম ১৫ এপ্রিল, ২০২১, ১১:২৪ এএম says : 0
কিছু খারাপ খবরও শুনতে ভালো লাগে
Total Reply(0)
আরমান ১৫ এপ্রিল, ২০২১, ১১:২৫ এএম says : 0
অনতিবিলম্বে ইরাকে মার্কিন বিমানঘাঁটি ধ্বংস করা হবে বলে মনে হচ্ছে
Total Reply(0)
গিয়াস উদ্দীন ফোরকান ১৫ এপ্রিল, ২০২১, ১১:২৫ এএম says : 0
ইরাক থেকে মার্কিন বিমানঘাঁটি সরিয়ে নেয়াই বুদ্ধিমানর কাজ হবে
Total Reply(0)
রফিক ১৫ এপ্রিল, ২০২১, ১১:২৬ এএম says : 0
বিশ্বব্যাপী মার্কিন আধিপত্যের দিন শেষ হয়ে আসছে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন