শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনা মোকাবিলায় আন্তরিকতার ঘাটতি নেই সরকারের

সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাস মোকাবিলায় সরকারের আন্তরিকতার অভাব নেই বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, করোনা মোকাবিলায় সরকারের আন্তরিকতা, চেষ্টা বা সদিচ্ছার কোনো ঘাটতি নেই। সব ধরনের ঘাটতি সরকার পূরণ করার চেষ্টা করছে।
গতকাল শনিবার ঐতিহাসিক মুজিবনগর দিবসে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, করোনা নিয়ে দুনিয়াজুড়ে যে সঙ্কট, তা বাংলাদেশে নতুন কিছু নয়। তবে তুলনামূলকভাবে বাংলাদেশ অনেক দেশের তুলনায় ভালো আছে।

তিনি বলেন, আমাদের সামনে দুটি চ্যালেঞ্জ। একটি হচ্ছে দ্বিতীয় তরঙ্গরূপে প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশে যে আঘাত হেনেছে, সেটাকে প্রতিরোধ ও পরাজিত করা। দ্বিতীয়টি হলো মুজিবনগর সরকার তথা স্বাধীনতার চেতনার শত্রæ সা¤প্রদায়িকতাকে রুখতে হবে। প্রতিহত ও পরাজিত করতে হবে। মূলত এই দুটি চ্যালেঞ্জ আমাদের সামনে। আমরা শেখ হাসিনার নেতৃত্বে করোনাকে প্রতিহত করবো এবং সা¤প্রদায়িক অপশক্তিকেও পরাজিত করবো। আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। শক্তিকে সংহত করতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের প্রতিবেশী ভারতে প্রতিদিন প্রায় আড়াই লাখের মতো করোনা সংক্রমণ শনাক্ত হচ্ছে। কাজটা খুবই দুরূহ ও কঠিন। শেখ হাসিনার মতো সাহসী কান্ডারি আমাদের সাথে আছেন। প্রথম তরঙ্গ মোকাবিলায় তিনি বিচক্ষণতার পরিচয় দিয়েছেন। জীবনের সাথে জীবিকার সমন্বয় করে তিনি পরিস্থিতি মোকাবিলা করেছেন। আজও নেত্রীর উপর আমাদের ও দেশের জনগণের আস্থা রয়েছে।
ওবায়দুল কাদের বলেন, চলতি বছরে মুজিবনগর সরকারেরও ৫০ বছরপূর্তি। যদিও করোনার দ্বিতীয় তরঙ্গের কারণে আমরা এই দিনটি সেভাবে উৎসবমুখর পরিবেশে উদযাপন করতে পারছি না। তারপরও মুজিবনগরেও আমাদের একটা টিম শ্রদ্ধা জানাবেন।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন