রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শপিংমল খোলা থাকবে রাত ৯টা পর্যন্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ১২:০৫ এএম

রোজাদারদের কথা বিবেচনা করে বিকেল পাঁচটা থেকে সময় বাড়িয়ে রাত নয়টা পর্যন্ত শপিংমল, বিপণিবিতান ও দোকানপাট খোলা থাকবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

গতকাল তিনি জানান, ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশ অনুসারে রোজাদার ভাইবোনদের কথা বিবেচনা করে দোকানপাট ও শপিং মল বিকেল পাঁচটার পরিবর্তে রাত ৯টা পর্যন্ত খোলা রাখার অনুমতি দেয়া হয়েছে। তবে মার্কেটের মালিক সমিতিকে স্বাস্থ্যবিধির বিষয়টি নিশ্চিত করতে হবে।
এর আগে চলমান বিধিনিষেধের কারণে ঈদকেন্দ্রিক ব্যবসা নিয়ে দুশ্চিন্তার মধ্যে দোকানপাট ও বিপণিবিতান খুলে দেওয়ার দাবি জানিয়ে আসছিলেন ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা। এমন পরিস্থিতিতে গতকাল থেকে দোকানপাট ও বিপণিবিতান খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সে হিসেবে দোকানপাট ও শপিংমল খোলা হয়। তবে এক্ষেত্রে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানার কথা জানিয়েছে ডিএমপি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগের সিদ্ধান্ত ছিল দোকানপাট ও শপিংমল সকাল ১০টায় খুলে বিকাল পাঁচটার মধ্যে বন্ধ করে দিতে হবে। রোববারের ঘোষণায় সে সময়সীমা বাড়ল। ঈদকেন্দ্রিক দোকানপাট, মার্কেট ও শপিংমল খোলার রাখার সময়সীমা বৃদ্ধি করায় ডিএমপির প্রতি কৃতজ্ঞতা জানান বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।

এর আগে হেলাল উদ্দিন বলেছিলেন, আমরা প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছি। আমরা মনে করিক্ষুদ্র ব্যবসায়ীদের অভিভাবক হচ্ছেন প্রধানমন্ত্রী। সেই জন্য আমরা কখনও তার কাছে আবেদন করে খালি হাতে ফেরৎ আসিনি। দোকান ও শপিংমল খুলে দেওয়া হলে ব্যবসায়ীরা শতভাগ স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করবেন বলে মনে করছেন হেলাল উদ্দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন