শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটের আকাশে দেখা নেই মেঘের, তাপমাত্রা অসহ্য, হাঁসফাঁস করছে মানুষ !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২১, ৫:৫৯ পিএম

সিলেটের আকাশে মেঘের দেখা নেই, অথচ বৈশাখ মাস অর্ধেক পেরিয়ে যাচ্ছে। সূর্যের তাপ অসহ্য ছড়াচ্ছে সর্বত্র। প্রানীকূলও ব্যাকুল। ত্রাহি ত্রাহি অবস্থায় হাঁসফাঁস করছে মানুষ। আবহাওয়া অধিদপ্তর বলছে, আরও কয়েকদিন এমন অসহনীয় গরম চলবে। সেই চলায় অগ্নিরূপে বিচ্ছুরণ সূর্যের। সূর্য ডোবার পরও কমছেনা তাপমাত্রা। শীতলতা নেই পরিবেশ প্রতিবেশের।
সিলেট আবহাওয়া কার্যালয়ের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমদ জানান, তাপদহ বয়ে যাচ্ছে সিলেট জুড়ে। এটা অস্বাভাবিক তাপমাত্রা নয়। বৈশাখে বৃষ্টি না থাকায়, এমন বিগড়ে গেছে আবহাওয়া। আবহাওয়ার এমন অগ্নিরূপ চলমান অব্যাহত থাকবে আরও সপ্তাহখানিক। যদিও তাপমাত্রা সামান্য বাড়তে পারে দিনে; তবে অপরিবর্তিত থাকতে পারে রাতের তাপমাত্রা। তিনি আরও জানিয়েছেন, বুধবার ভোরে সিলেটে কালবৈশাখীকে সঙ্গী করে বৃষ্টির সম্ভাবনা রয়েছে, তারপরও তাপমাত্রায় কোনো হের ফের হবে না ওই বৃষ্টিতে।
ইতিমধ্যে সিলেটে অনেক এলাকায় তাপমাত্রা ছাড়িয়ে গেছে৩৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সোমবার সিলেটে ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল উল্লেখ করে তিনি বলেন, সিলেটে আজ (মঙ্গলবার) তাপমাত্রা ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। তবে ৩৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে গত তিন-চারদিন ধরে।
সিলেটের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ২০১৪ সালের মে মাসে ৩৯ ডিগ্রি সেলসিয়াস। আগামী মাসের প্রথম সপ্তাহ থেকে প্রচুর বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে সিলেটে, এমন তথ্য জানিয়ে আবহাওয়াবিদ সাঈদ আহমদ বলেন, মে মাসের শুরু থেকে প্রচুর বৃষ্টির সম্ভাবনা রয়েছে সিলেটে। ওই সময় তাপমাত্রা কমতে শুরু করবে কিছুটা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন