ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ভ্যাকসিনের জন্য বিশেষ সম্পর্কের দরকার নেই

সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনার ভ্যাকসিন নিয়ে করো সঙ্গে বিশেষ কোনো সম্পর্কের দরকার নেই। দেশের মানুষের সুরক্ষায় সরকার যেখান থেকেই হোক করোনার টিকা সংগ্রহ করবে।

গতকাল বুধবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র শেখ জামালের ৬৮তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে তার কবরে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের তিনি ওই কথা বলেন।

সাধারণ সম্পাদক কাদের বলেন, করোনার ভ্যাকসিন নিয়ে কারো সাথে বিশেষ কোনো সম্পর্কের দরকার নেই, জনগণকে বাঁচাতে হলে যেখান থেকেই পারে ভ্যাকসিন সংগ্রহ করবে সরকার। ভারত থেকে টিকা সরবরাহের সা¤প্রতিক সঙ্কটে যারা সরকারের সমালোচনা করছেন, তাদের উদ্দেশে তিনি বলেন, দোষারোপের রাজনীতি পরিহার করে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে সকলের অভিন্ন শত্রæ করোনাকে মোকাবেলা করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সবকিছুতে ব্যর্থ হয়ে’ বিএনপি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার ষড়যন্ত্র’ করছে বলে আবারও অভিযোগ করেন আওয়ামী লীগ নেতা কাদের।

বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, হত্যা, ষড়যন্ত্রের রাজনীতি পরিহার করুন। যে যেই দলই করুক, হত্যার রাজনীতি কারও কাম্য নয়। বাংলাদেশে সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে বিএনপিকে হত্যা, ষড়যন্ত্র ও সন্ত্রাসের পথ থেকে সরে আসতে হবে। জিয়াউর রহমান নিজেই হত্যাকান্ডের মাস্টার মাইন্ড ছিলেন এবং তার পরিণতি তাকে ভোগ করতে হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, শেখ জামালকে বঙ্গবন্ধু পরিবারের সাহস ও মেধার রাজনীতির অনন্য দৃষ্টান্ত। তার জন্মদিনে শপথ হোক, বাংলাদেশে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতির ট্র্যাজেডি থেকে জাতিকে মুক্তি দিতে হবে। যারা ১৯৭৫ এর নির্মম হত্যাকান্ডের নেপথ্যে জড়িত ছিলেন, তারাও কিন্তু রেহাই পায়নি। হত্যা হত্যাকেই ডেকে আনে। বঙ্গবন্ধুর এই নৃশংস হত্যাকান্ড না হলে আরও একটি খুনির দল জিয়াউর রহমানকে হত্যা করার সাহস পেত না। শেখ জামালের কবরে প্রথমে প্রধানমন্ত্রীর পক্ষে এবং পরে দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানান ওবায়দুল কাদের। পরে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মৎস্যজীবী লীগ, মহিলা শ্রমিক লীগ, শেখ জামাল জাতীয় স্মৃতি পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এদিকে গত মঙ্গলবার রাতে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির ভার্চুয়াল সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, যেকোনো কঠিন পরিস্থিতি মোকাবিলার জন্য দলীয় নেতাকর্মীদের প্রস্তুতি নেওয়ার পরামর্শ দিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের সব পর্যায়ের নেতাকর্মীকে জাতীয় দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশ রয়েছে। এই রাষ্ট্র সব দুর্যোগ এখন পর্যন্ত সফলভাবে মোকাবিলা করেছে। তার কারণ শেখ হাসিনা। মেধা, সততা, সাহস ও কঠোর পরিশ্রম দিয়ে জাতির পাশে দাঁড়িয়ে আছেন তিনি। তিনি বলেন, বর্তমানে আমাদের সামনে দুটি চ্যালেঞ্জ। একটি হচ্ছে করোনা মহামারির দ্বিতীয় ঢেউ কার্যকরভাবে মোকাবিলা করা এবং অন্যটি হচ্ছে সা¤প্রদায়িক ও ধর্মান্ধ গোষ্ঠীসহ রাষ্ট্রবিরোধী সব গোষ্ঠীর ষড়যন্ত্র ও তথ্য সন্ত্রাস মোকাবিলা করা। এর জন্য দরকার কর্মদক্ষতা, কমিটমেন্ট আর কঠোর পরিশ্রম।

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. মশিউর রহমানের সভাপতিত্বে উপকমিটির ভার্চুয়াল সভায় স্বাগত বক্তব্য রাখেন তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য সচিব ড. সেলিম মাহমুদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রফেসর মাহফুজুর রহমান, ড. শাহজাহান মাহমুদ, সাজ্জাদুল হাসান, প্রফেসর হেলালুদ্দীন নিজামী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন