ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

মহানগর

ডিএনসিসি হাসপাতালে অ্যাম্বুলেন্স ও লাশবাহী গাড়ি হস্তান্তর মেয়রের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০২১, ৬:০৫ পিএম

রাজধানীর মহাখালিস্থ ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালে দুটি অ্যাম্বুলেন্স ও একটি লাশবাহী গাড়ি উপহার দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। অ্যাম্বুলেন্স দুটিতে আইসিইউর সমমানের সুবিধা রয়েছে। লাশবাহী ফ্রিজার ভ্যানটিও অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন।

আজ সোমবার হাসপাতাল প্রাঙ্গণে এই অ্যাম্বুলেন্স এবং লাশবাহী গাড়ি হস্তান্তর করা হয়। গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতাল চালুর পর এতে কি কি প্রয়োজন তা খতিয়ে দেখা হয়েছে। তখন অ্যাম্বুলেন্সের বিষয়টি সামনে এসেছে। এখানে যারা আসেন তাদের অনেকেই খেটে খাওয়া মানুষ। তাদের তেমন আর্থিক সক্ষমতা নাই। সেসব মানুষের জন্য আমরা এই দুটি অ্যাম্বুলেন্স দিয়েছি। এগুলো বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

তিনি বলেন, অ্যাম্বুলেন্স দুটিতে আইসিইউর সমমানের সুবিধা রয়েছে। লাশবাহী ফ্রিজার ভ্যানটিও অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন। অ্যাম্বুলেন্সগুলো চালাতে তেল, চালকসহ রক্ষণাবেক্ষণে যা কিছু লাগে তা সিটি কর্পোরেশন বহন করবে। অ্যাম্বুলেন্স দুটি চলবে শুধু ঢাকার সিটি কর্পোরেশন এলাকার মধ্যে। মেয়র আরো বলেন, এ হাসপাতালের স্থাপনাটিতে মার্কেট করার পরিকল্পনা ছিল। কিন্তু ডিএনসিসির কোনো হাসপাতাল ছিল না। তাই করোনার এই সময়ে এখানে হাসপাতাল তৈরির কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানাই। পরে তার নির্দেশনা অনুযায়ী এখানে হাসপাতালের কার্যক্রম শুরু করি। এখানে যাদের দোকান বরাদ্দ দেয়া হয়েছিল, তাদের বরাদ্দ বাতিল করা হয়েছে। তাদের টাকা ফেরত দেয়া হচ্ছে।

অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম খুরশিদ আলম বলেন, করোনা পরবর্তী সময়ে হাসপাতালটিকে একটি পূর্ণাঙ্গ রূপ দেয়া হবে। তখন এখানে বিভিন্ন বিভাগ খুলে পর্যাপ্ত জনবলসহ অন্যান্য সুযোগ-সুবিধা দেয়া হবে। এই হাসপাতাল ছাড়াও ঢাকায় অনেকগুলো করোনা ইউনিট এবং হাসপাতাল তৈরি করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন