শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কমেছে গরমের দাপট বিক্ষিপ্ত বৃষ্টি-বজ্রবৃষ্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১২:০২ এএম

গরমের দাপট আরও কিছুটা কমেছে। গতকাল বুধবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হয়েছে। অনেক জেলায় আকাশ মেঘলা থেকে আংশিক মেঘলা রয়েছে। কোথাও কোথাও দমকা থেকে ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। বৈশাখের প্রায় শেষ দিকে এসে আবহাওয়ায় আপাতত বিরাজ করছে স্বস্তির আমেজ।

গতকাল ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে মংলায় ১১ মিলিমিটার। এছাড়া মাদারীপুর, গোপালগঞ্জ, বগুড়া, বদলগাছী, দিনাজপুর, সৈয়দপুর, রাজারহাট, সিলেট, শ্রীমঙ্গল, সাতক্ষীরায় হালকা বৃষ্টিপাত হয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ৩৫.৬ ডিগ্রি সে.। ঢাকায় সর্বোচ্চ ৩৪.৫ এবং সর্বনিম্ন ২৪ ডিগ্রি সে.।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পরবর্তী ৪৮ ঘন্টার আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। এরপরের ৫ দিনে বৃষ্টি, বজ্রসহ বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। এদিকে লঘুচাপের একটি বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন