ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ০৫ আষাঢ় ১৪২৮, ০৭ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আলেমেদ্বীন ও মাদরাসা শিক্ষকদের নানাভাবে হয়রানি করা হচ্ছে

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১২:০০ এএম

সারাদেশে আলেমেদ্বীন ও মাদরাসা শিক্ষকদের নানাভাবে হয়রানি করা হচ্ছে। দেশের প্রায় প্রতিটি মাদরাসায় তল্লাশির নামে শিক্ষক ও ছাত্রদের যে ভাবে হয়রানি করা হচ্ছে তা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। হয়রানির মাত্রা এমন পর্যায় পৌঁছেছে যে প্রকাশ্যে দিবালোকে আলেমেদ্বীনকে গুলি করে হত্যা পর্যন্ত করা হচ্ছে। এটা আইয়ামে জাহিলিয়াত কেউ ছাড়িয়ে গেছে। এঅবস্থা চলতে থাকলে দেশে নতুন করে সঙ্কট তৈরী হবে। গতকাল বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দের বিভিন্ন মিডিয়াতে পাঠানো বিবৃতিতে একথা বলেন। বিবৃতিতে তারা বগুড়ায় মাদরাসার প্রতিষ্ঠাতা মাওলানা মোজাফফর হোসেনকে গুলি করে হত্যার তীব্র প্রতিবাদ ও নিন্দা এবং খুনিদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

ইসলামী আন্দোলন বাংলাদেশের বিবৃতিতে বলা হয়, বগুড়ার নিশিন্দারা কারবালা এলাকায় আল জামিয়া আল আরাবিয়া হেদায়া কওমি হাফেজী মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা মোজাফফর হোসেন নাটোর সড়কের জোড়া বীর গ্রাম এলাকায় প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়। এভাবে প্রকাশ্যে একজন আলেমেদ্বীনকে প্রকাশ্যে দিবালোকে হত্যার ঘটনা প্রমাণ করে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি ভয়াবহ পর্যায়ে পৌঁছেছে। দেশের মানুষের জানমালের কোন নিরাপত্তা নেই। এভাবে প্রকাশ্যে মাদরাসার শিক্ষকদের হত্যায় দেশের সচেতন মহল উদ্বিগ্ন। এতে দেশে নতুন করে সঙ্কট সৃষ্টি করবে।
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের বিবৃতিতে বলা হয়, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি শায়খুল হাদিস মাওলানা মনসুরুল হাসান রায়পুরী ও মহাসচিব শায়খুল হাদিস মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম গতকাল এক বিবৃতিতে বলেন, একজন আলেমকে প্রকাশ্যে দিবালোকে গুলি করে হত্যা করা আইয়ামে জাহিলিয়াতকেও হার মানিয়েছে। হত্যাকারীদেরকে দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন