ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

খিলগাঁও কবরস্থানের অবৈধ স্থাপনা উচ্ছেদ ডিএসসিসির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১২:০০ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩টি ভ্রাম্যমাণ আদালত পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) অফিস সংলগ্ন রাস্তায়, খিলগাঁও কবরস্থানে এবং হাজারীবাগ ও গেন্ডারিয়া এলাকায় অভিযান পরিচালনা করেছে।
গতকাল ডিসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে আজ মিন্টু রোডে ডিবি অফিস সংলগ্ন রাস্তার উপর অবৈধভাবে রাখা ইট, বালু ও ইটের খোয়া সম্পূর্ণভাবে অপসারণ করা হয় এবং উচ্ছেদকৃত মালামাল খিলগাঁও কবরস্থানে ভরা ফেলা হয়। অপরদিকে খিলগাঁও কবরস্থানের জায়গা দখল করে অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ করে উচ্ছেদকৃত মালামাল নগর ভবনে নিয়ে আসা হয়। এর আগেও খিলগাঁও কবরস্থানের সীমানার মধ্যে গড়ে ওঠা অবৈধ স্থাপনা সরাতে সেখানে দুইবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান বলেন, খিলগাঁও কবরস্থানের নির্ধারিত সীমার মধ্যে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। কবরস্থানের নির্ধারিত সীমার মধ্যে গড়ে ওঠা অবৈধ স্থাপনা সরাতে ইতোপূর্বে সেখানে দুইবার উচ্ছেদ অভিযান পরিচালনা করা হলেও নতুন করে আরেকটি অবৈধ স্থাপনা গড়ে ওঠছে বলে আমাদের কাছে বার্তা আসে। আজ সেখানে অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনা সম্পূর্ণরূপে উচ্ছেদ করা হয় হয়েছে এবং উচ্ছেদকৃত মালামাল করপোরেশনে প্রধান কার্যালয় নগর ভবনে নিয়ে আসা হয়েছে।
এদিকে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবীর ত্রপার নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণের লক্ষে হাজারীবাগ ট্যানারি এলাকায় ২৫টি স্থাপনায় অভিযান পরিচালনা করে নির্মাণাধীন ২টি বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় ২টি মামলা দায়ের ও নগদ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন