ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

ইস্তাম্বুল থেকে সরে যাচ্ছে ফাইনাল?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ১২:০৩ এএম

এবারের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হওয়ার কথা তুরস্কের ইস্তাম্বুলে। অনেক আগেই তা ঠিকঠাক হয়ে আছে। তবে করোনাভাইরাস পরিস্থিতিতে ভ্রমণ জটিলতায় এই ভেন্যু বদলে যেতে পারে। উইরোপ সেরার লড়াইয়ে শিরোপার মঞ্চে উঠেছে দুই ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি ও চেলসি। ২৯ মে তুরস্কের কামাল আতাতুর্ক স্টেডিয়ামে তাদের ইউরোপ সেরার লড়াইয়ে মুখোমুখি হওয়ার কথা। কিন্তু ফাইনালের ভেন্যু তুরস্ক থেকে সরিয়ে ইংল্যান্ডের কোন শহরে আনা যায় কীনা তা নিয়ে ভাবছে উয়েফা। এমন খবরই দিয়েছে কয়েকটি ব্রিটিশ গণমাধ্যম ও ইএসপিএন। স‚ত্রের বরাত দিয়ে তারা জানায়, তুরস্কে ভ্রমণ নিয়ে ইংল্যান্ড সরকারের রেড নোটিশ জারির পরই ভেন্যু নিয়ে আলোচনায় করছে উয়েফা ও ইংল্যান্ড ফুটবল ফেডারেশন।
করোনাভাইরাস পরিস্থিতিতে ইংল্যান্ড সরকার ভ্রমণের জন্য নতুন নিয়ম জারি করেছে। এই সময়ে কেউ তুরস্ক ভ্রমণ করলে তাকে ইংল্যান্ডে ফিরে বাধ্যতাম‚লক ১০ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করতে হবে। যেহেতু দুটি ক্লাবই ইংল্যান্ডের। কাজেই ক্লাব সংশ্লিষ্ট সবাইকেই ফিরতে হবে ইংল্যান্ডে। করতে হবে কোয়ারেন্টিন। খেলোয়াড়দের এই বাড়তি ঝক্কির মধ্যে না নিতেই ভেন্যু বদলের চিন্তা চলছে। ফাইনাল আয়োজন করতে এরমধ্যে অ্যাস্টন ভিলা নাকি উয়েফাকে প্রস্তাবও দিয়ে রেখেছে। আরও দু’একটা ভেন্যু আছে ভাবনায়।
করোনা পরিস্থিতির আগের স‚চি অনুযায়ী এই বছরের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হওয়ার কথা ছিল রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে গত বছরের খেলা পর্তুগালের লিসবনে সরিয়ে নেওয়া হয়। এবারের ফাইনাল রাখা ছিল ইস্তাম্বুলে। সেটাও সরে যাওয়ার সম্ভাবনা তৈরি হলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন