ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

আইসিসির এপ্রিল সেরা বাবর আজম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১২:০০ এএম

আইসিসির এপ্রিল মাসের সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাবর আজম। এপ্রিল মাসের পারফরম্যান্সের উপর ভিত্তি করে সংক্ষিপ্ত তালিকায় তিনজনকে বাছাই করেছিল ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। এরমধ্যে পাকিস্তানের অধিনায়কই হয়েছেন সেরা। স্বদেশী ফখর জামান ও নেপালের কুশাল ভুরতেলকে পেছনে ফেলে এই খ্যাতি পেলেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। নারী ক্রিকেটার হিসেবে এপ্রিল সেরা হয়েছেন অস্ট্রেলিয়ার এলিসা হিলি।
গত মাসে ওয়ানডে ও টি-টোয়েন্টি দারুণ কিছু ইনিংস খেলেন পাকিস্তানের সময়ের সেরা ক্রিকেটার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের নির্ধারনী ম্যাচে ৮২ বলে ৯৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এই ডানহাতি নান্দনিক ব্যাটসম্যান। এতে তার ক্যারিয়ারে যোগ হয় ১৩ রেটিং পয়েন্ট। যাতে বিরাট কোহলিকে ছাড়িয়ে তিনি উঠে যান ব্যাটসম্যানদের ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। এরপর প্রোটিয়াদের বিপক্ষে টি-টোয়েন্টিতেও দারুণ ঝলমলে ছিল বাবরের ব্যাট। ৫৯ বলে ১২২ রান করে পাকিস্তানের হয়ে এই সংস্করণের সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড গড়েন। সব মিলিয়ে এপ্রিল মাসে ওয়ানডেতে ৭৬ গড়ে ২২৮ রান করেন বাবর। টি-টোয়েন্টিতে ৪৩.৫৭ গড়ে করেন ৩০৫ রান।
নারী ক্রিকেটে এপ্রিলের সেরা হতে হিলি টপকে যান নিজ দেশের পেসার মেগান শুট ও নিউজিল্যান্ডের অফ স্পিনার লি ক্যাসপারেককে। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৫১.৬৬ গড়ে করেন ১৫৫ রান। যা তাকে সেরা বানিয়ে দিতে সাহায্য করে।
চলতি বছর থেকেই আইসিসি প্রতি মাসের সেরা ক্রিকেটারের স্বীকৃতি দিচ্ছে। জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার নিয়ে সেরা নির্বাচনে ভোটিং একাডেমি করেছে আইসিসি। তারা মতামত দেন ই-মেইলের মাধ্যমে। আইসিসির নিবন্ধিত সমর্থকরা ভোট দেন ওয়েবসাইটে গিয়ে। চলতি বছর প্রথম তিন মাসেই আইসিসির সেরা ক্রিকেটার হয়েছিলেন ভারতের তিনজন। জানুয়ারিতে ঋশভ পন্ত, ফেব্রুয়ারিতে রবীচন্দ্রন অশ্বিন, মার্চে ভুবনেশ্বর কুমার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন