ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বর্তমান সরকার সাংবাদিকদের কল্যাণে নানান কর্মসূচি গ্রহণ করেছেন- সাইফুজ্জামান শিখর এমপি

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০২১, ৭:৪৫ পিএম

মাগুরায় মাননীয় প্রধানমন্ত্রীর অনুদান হিসেবে সাংবাদিক কল্যাণ তহবিলের দেয়া ৫ লাখ ৫০ হাজার টাকার চেক তুলে দেয়া হয়েছে। বুধবার বিকেলে মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত এক চেক বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. আশরাফুল আলম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর একথা বলেন। জেলা প্রশাসক ড. আশরাফুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবু নাসির বাবলু, সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াছিন কবীর, জেলা তথ্য অফিসার রেজাউল ইসলাম, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খানসহ অন্যরা।

এ সময় এ্যাড. শিখর সাংবাদিকদের কল্যাণে মাননীয় প্রধানমন্ত্রীর স্ব-উদ্যোগে নেয়া বিভিন্ন কর্মসূচীর কথা তুলে ধরে জানান- একমাত্র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগেই ঢাকাসহ সারাদেশে সাংবাদিকদের জন্য এ সরকার যে সকল উদ্যোগ নিয়েছেন অতীতের যে কোন সরকারের তুলনায় তা শতগুণ। তিনি সাংবাদিক কল্যাণ তহবিল, সাংবাদিকদের বাসস্থান সুবিধা, পত্রিকাগুলিতে বিজ্ঞাপন এর রেট বৃদ্ধিসহ নানাভাবে সংবাদপত্র ও সাংবাদিকদের কল্যাণে কাজ করে আসছেন। অতীতের যে কোন সরকারের তুলনায় সাংবাদিকরা এখন আরও বেশী স্বাধীনতা ভোগ করছেন। তিনি প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে সহায়তাপ্রাপ্ত প্রয়াত সাংবাদিক দীপক রায় চৌধুরী ও আবুল খায়ের আবলুর আত্মার মাগফেরাত কামনা করেন। একইসঙ্গে সহায়তাপ্রাপ্ত কর্মরত সাংবাদিক আয়ুব হোসেন এর স্ত্রীর সুস্থতা কামনা করেন।

মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম আহমেদ খান জেলায় কর্মরত সাংবাদিকদের ডাটাবেজ তৈরী ও নবীন সাংবাদিকদের কর্মশালার মাধ্যমে সাংবাদিকতার প্রশিক্ষণের জন্য প্রস্তাব দেন। প্রেসক্লাব বিষয়টির বাস্তবায়ন করতে পারে বলে জানান তিনি।

জেলা তথ্য অফিসার রেজাউল করিম বিষয়টি জেলা প্রশাসকের নজরে আনলে তিনি ইতিবাচক সাড়া দেন এবং এ ধরণের কর্মশালা সম্পন্ন করার জন্য জেলা তথ্য অফিস ও প্রেসক্লাবকে অনুরোধ করেন। তিনি প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন।

পরে অতিথিবৃন্দ প্রয়াত সাংবাদিক দীপক রায় চৌধুরীর স্ত্রী গীতিকা মিত্র এর হাতে ৩ লাখ টাকা, প্রয়াত আবুল খায়ের আবলুর স্ত্রী শিরিনা শিরি’র হাতে ২ লাখ টাকা ও কর্মরত সাংবাদিক আয়ুব হোসেন এর হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন