শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্মিথ নয়, কামিন্সকে পছন্দ চ্যাপেলের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০০ এএম

অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইনের সা¤প্রতিক পারফরম্যান্স মোটেও সুবিধার নেই। নিজে অফ ফর্মে আছেন অনেকদিন। দল পরিচালনা নিয়েও প্রশ্ন উঠছে বারবার। এদিকে, স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নাররা এখন পুরোপুরি মুক্ত। ফলে আবারও অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে স্মিথের নাম বলাবলি হচ্ছে। তবে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ইয়ান চ্যাপেলের পছন্দ তারকা পেসার প্যাট কামিন্স। কামিন্সকে নতুন অধিনায়ক করার পরামর্শ চ্যাপেলের।
স্পট ফিক্সিং কাÐে নিষিদ্ধ হওয়ার আগে অস্ট্রেলিয়ার সব সংস্করণের অধিনায়ক ছিলেন স্টিভেন স্মিথ। ডেভিড ওয়ার্নার ছিলেন সহ-অধিনায়ক। স্মিথ-ওয়ার্নার নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেয়েছেন অনেক আগে। তবে মুক্তি পেয়েই অধিনায়কত্বে চেয়ারে বসার সুযোগ ছিল না। অপেক্ষা করতে হতো আরও এক বছর। সেই সময়টাও চলে গেছে। সেই কারণেই আবারও স্মিথকে নেতৃত্বে দেখছেন অনেকে।
কিন্তু চ্যাপেল বলছেন, প্রক্রিয়া মতে বর্তমান সহ-অধিনায়ক কামিন্সকেই অধিনায়ক করা ঠিক হবে। তিনি বলেন, ‘আমার মনে হয় না পিছনে যাওয়া উচিত। সামনে এগিয়ে যাওয়ার সময় এখন। স্মিথের কাছে যাওয়া মানে পেছনে হাঁটা। সেটা করা ঠিক নয়। কামিন্সকে নেতৃত্ব দেওয়া উচিত।’
উল্লেখ্য, স্মিথ-ওয়ার্নাররা নিষিদ্ধ হওয়ার পর নেতৃত্ব পাওয়া পেইন এখন পর্যন্ত অস্ট্রেলিয়াকে ২৩টি টেস্টে নেতৃত্ব দিয়েছেন। এর মধ্যে অজিরা জিতেছে ১১ টেস্ট। হেরেছে ৮টি, বাকি ৪টি ড্র হয়েছে। আইসিসির সর্বশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে চার নম্বরে নেমে গেছে অস্ট্রেলিয়া।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন