শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

কাবা শরীফের ইমামের ওপর হামলা চেষ্টা, যুবক গ্রেপ্তার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ১০:৫১ এএম

সউদী আরবের পবিত্র কাবা শরীফের ইমামের ওপর হামলার চেষ্টাকালে এক যুবককে গ্রেপ্তার করেছে সউদী নিরাপত্তা বাহিনী। হামলার উদ্দেশ্য সম্পর্কে জানতে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করছে সউদী কর্তৃপক্ষ। তবে কী কারণে এবং কী উদ্দেশ্যে হামলার চেষ্টা চালানো হয়, সে বিষয়েও কোনো তথ্য দেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
সামাজিক মাধ্যমে প্রকাশ করা এক ভিডিওতে দেখা গেছে, শুক্রবার মসজিদুল হারামে জুমার নামাজের খুতবা দিচ্ছেন ইমাম। এসময় সামনে থেকে এক ব্যক্তি লাঠি নিয়ে ইমামের মেহরাবের দিকে তেড়ে যান। সঙ্গে সঙ্গে নিরাপত্তারক্ষীরা তাকে শক্তহাতে প্রতিহত করেন।
এই ঘটনার পর মক্কা পুলিশ টুইটবার্তায় জানিয়েছে, ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে এবং তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হয়েছে।
এদিকে, হারামাইন শরিফাইন কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল টুইটার পেজে জানিয়েছে, জুমার আগে নামাজের আগে খুতবা দিচ্ছিলেন কাবার ইমাম শেখ বালিলাহ। এ সময় তার দিকে আক্রমণাত্মকভাবে তেড়ে যান ইহরাম বাঁধা এক ব্যক্তি। এ সময় নিরাপত্তারক্ষীরা তাৎক্ষণিকভাবে ওই ব্যক্তিকে আটক করে হেফাজতে নেন। সূত্র : আরব নিউজ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Shamsul Haque ২৩ মে, ২০২১, ১২:০২ পিএম says : 0
ইহরাম বান্দা ব্যক্তিটি কি ইমামের উপর হামলা করার চেষ্টা করছে নাকি খুতবা শুনে আল্লাহর প্রতি ইশক হয়ে ইমামকে ধরতে চাইছে! যেমন আমাদের বাংলাদেশে ইশক ওয়ালা অনেক পাগল আছে যখন কোন বক্তা ওয়াজ করলে ইশকের ঠেলা বক্তাকে ধরতে যায়।
Total Reply(0)
EHSAN ELAHI JAHIR ২৩ মে, ২০২১, ৩:৫৬ পিএম says : 0
ঐ যুবকটি খারেজী আক্বীদার ছিল। এজন্য সালাফী আলেমদের সহ্য হয়নি।
Total Reply(0)
Salahuddin ২৩ মে, ২০২১, ৯:৪২ পিএম says : 0
হামলাকারী শিয়া হবে..এরকম অনেকবার শিয়ারা করেছে..কিছুদিন আগে এক শিয়া ক্বাবার গিলাফে আগুন লাগানোর চেষ্টা করেছিল,সাথে সাথে তাকে পুলিশ গ্রেফতার করে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন