শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যবিপ্রবি’র সদ্যবিদায়ী ভিসির পুনঃনিয়োগ না দেওয়ার দাবি শিক্ষক সমিতির

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ৬:১১ পিএম

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সদ্যবিদায়ী উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন কর্তৃক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি বিকৃতিসহ তার সীমাহীন দুর্নীতি, চরম স্বেচ্ছাচারিতা ও অনিয়মতান্ত্রিকতার প্রতিবাদে এবং তাকে পুনঃনিয়োগ না দেওয়ার দাবিতে বুধবারও ক্যাম্পাসে মানববন্ধন করেছে যবিপ্রবির শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ, কর্মচারী সমিতি ও যবিপ্রবি পরিবার ।

মানববন্ধন থেকে গত চার বছরে সাবেক ভিসি ড. আনোয়ার হোসেনের অনিয়ম-দুর্নীতির ৫৫টি অভিযোগ তুলে ধরা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থীসহ যবিপ্রবি বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ মানববন্ধনে অংশ নেন।

এসময় বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি বিকৃতির বিরুদ্ধে হাইকোর্টের গত বছর ১৫ জানুয়ারি ঘোষিত রায় দ্রুত কার্যকর করা এবং দোষীদের রাষ্ট্রীয় দায়িত্বশীল পদে অযোগ্য ঘোষণা করার দাবি করেন।

এ সময় বক্তব্য দেন যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, সহসাধারণ সম্পাদক ড. আব্দুর রউফ সরকার, কার্যকরী সদস্য ড. ফরহাদ বুলবুল, সুমন রহমান, ড. হুমায়ুন কবির, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদের সভাপতি হেলালুল ইসলাম, সাধারণ সম্পাদক তাসরিক হাসান, কর্মচারী সমিতির সভাপতি শওকত ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল, ছাত্রলীগনেতা ইকরামুল কবির দীপ প্রমুখ।

একই সময় প্রেসক্লাব যশোরের সামনে ভিসির পক্ষে মানববন্ধন করেন শিক্ষক সমিতির সাবেক সভাপতি ড. ইকবাল কবির জাহিদের নেতৃত্বে শিক্ষকরা। পরে তারা সংবাদ সম্মেলন করে ভিসিকে নিরপরাধ দাবি করে বলেন, বিশ্ববিদ্যালয়কে অশাস্ত করতে একটি পক্ষ অপপ্রচার চালাচ্ছেন।

এর আগে গত বৃহস্পতিবার যশোর প্রেসক্লাব মিলনায়তনে বিদায়ী উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেনের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতির ধরে সংবাদ সম্মেলন করে যবিপ্রবি শিক্ষক সমিতি। আর রবিবার প্রেসক্লাব যশোরের সামনে মানববন্ধন করে যবিপ্রবি শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ, যবিপ্রবি কর্মচারী সমিতি ও ছাত্রলীগ।
গত ১৯ মে উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন ৪ বছর মেয়াদ পূর্ণ করে যবিপ্রবি থেকে বিদায় নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন