শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যবিপ্রবিতে চলছে চার দিনব্যাপী বিএনসিসির স্কোয়াড্রন ক্যাম্প

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১:২৬ পিএম

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর বিমান উইংয়ের চার দিনব্যাপী স্কোয়াড্রন ক্যাম্প-২০২১। শুক্রবার বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চার দিনব্যাপী এ ক্যাম্পের উদ্বোধন করেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। স্কোয়াড্রন ক্যাম্প শুরু হয় বিএনসিসির রীতি অনুযায়ী অনুষ্ঠানের প্রধান অতিথিকে ‘গার্ড অব অনার’ প্রদানের মাধ্যমে।

এসময় যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন ক্যাডেটদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশ সশস্ত্র বাহিনী পরিচালিত বিএনসিসি একটি সুশৃঙ্খলিত বাহিনী। দেশের দুঃসময়ে তাদের স্বেচ্ছাসেবামূলক কর্মকান্ড প্রশংসনীয়।

যবিপ্রবির ভর্তি পরীক্ষা, হেল্থ ক্যাম্পসহ বিভিন্ন সেবামূলক কর্মকান্ড সফল করতে বিএনসিসি অনেক বড় ভূমিকা রাখছে। এ বিশ্ববিদ্যালয়ে বিএনসিসিকে আরও শক্তিশালী করতে সব ধরনের সহায়তারও আশ্বাস দেন তিনি।

‘গার্ড অব অনার’ অনুষ্ঠান শেষে কোভিড-১৯ প্রতিরোধে সচতেনতা বৃদ্ধির জন্য স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য শোভাযাত্রা।
এ সময় উপস্থিত ছিলেন ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ জে এম ইকবাল হোসেন, বাংলাদেশ বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার জহির আহমাদ, যবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ও পিইউও ড. মো. আলম হোসেন এবং অন্যান্য পিইউওগণসহ বিএনসিসির ক্যাডেটবৃন্দ।
চার দিনব্যাপী এ ক্যাম্পে প্যারেড, ফায়ারিং, অগ্নি নির্বাপন প্রশিক্ষণ, মিলিটারি দক্ষতা অর্জনের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে। এ ক্যাম্পে রাজশাহী বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সরকারি এম এম কলেজ, সরকারি সিটি কলেজ, ক্যান্টনমেন্ট কলেজ ও ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের শতাধিক ক্যাডেট অংশ নিচ্ছেন। আগামী ৭ নভেম্বর একটি বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এ ক্যাম্পের আয়োজন শেষ হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন