রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মাহমুদউল্লাহ-মুমিনুলে ম্লান আশরাফুল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ১২:১৪ এএম

দারুণ শুরুর পরও ইনিংসটা বড় করতে পারেননি মোহাম্মদ আশরাফুল। তবু তার ব্যাটে ভিত করেই মাঝারি পুঁজি পেয়েছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। মুমিনুল হক ও মাহমুদউল্লাহ রিয়াদের দুই ফিফটিতে সেই রান পেরিয়ে অনায়াসে জিতেছে গাজী গ্রæপ ক্রিকেটার্স। গতকাল ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির দ্বিতীয় ম্যাচে শেখ জামালকে ৭ উইকেটে হারিয়েছে গাজী গ্রæপ।
মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আশরাফুলের ৩৫ বলে ৪১ রানে শেখ জামাল করেছিল ১৫১ রান। ৭ বল বাকি থাকতে ওই রান পেরিয়ে যায় গাজী। দলকে জিতিয়ে ৫১ বলে ৬২ করে অপরাজিত ছিলেন মাহমুদউল্লাহ। মুমিনুলের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৫৪ রান। বোলিংয়েও অবদান (২৩ রানে ২ উইকেট) রাখায় ম্যাচ সেরা হয়েছেন মাহমুদউল্লাহই। টুর্নামেন্টে প্রথম ম্যাচে জিতেছিল শেখ জামাল। প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে এসে জয় পেল শিরোপা প্রত্যাশি গাজী।
১৫২ রানের লক্ষ্যে নেমে ওপেনিংয়ে ভালো শুরু আসেনি। শাহাদাত হোসেন দিপু ১১ বলে ১৩ করে আউট হয়ে যান। সৌম্য সরকারও পেয়েছিলেন শুরু। কিন্তু আগের ম্যাচের মতো সেই শুরুটা একদম নষ্ট করেছেন রিভার্স সুইপে বোল্ড হয়ে। ৪০ রানে ২ উইকেট হারানো গাজী এরপর আর পেছনে তাকায়নি। ডাম-বাম সমন্বয়ে দারুণ জুটি পান মুমিনুল-মাহমুদউল্লাহ। শুরুতে থিতু হতে একটু সময় নিয়েছিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ। অপর দিকে শুরু থেকেই সাবলীল ছিল মুমিনুলের পথচলা।
আগ্রাসী মেজাজ নিয়ে নামা বাংলাদেশ টেস্ট অধিনায়কই রানের গতি রাখেন স্বাভাবিক। তাতে জয়ের কাছে চলে যায় তাদের দল। তৃতীয় উইকেটে দুজনের জুটিতে আসে ৯৭ রান। দলের জয়ের একদম কাছে গিয়ে ৩৬ বলে ৫৪ করে আউট হন মুমিনুল। ৩৪ বলে ফিফটি করা এই বাঁহাতি মেরেছেন ৮ বাউন্ডারি।
এর আগে টস হেরে ব্যাট করতে গিয়ে আশরাফুলের নৈপুণ্যে ভালো শুরু পায় শেখ জামাল। সৈকত আলিকে নিয়ে উদ্বোধনী জুটিতে আসে ৬৯ রান। যাতে সৈকতের অবদান ৩৩। সৈকত ফিরে যাওয়ার পরও আশরাফুল দলকে এগিয়ে নিচ্ছিলেন। ৪ ছক্কায় চল্লিশ পেরিয়ে যান তিনি। তবে ছক্কা বাদ দিলে খেলেছেন অনেক ডটবল। শুরুতে ৯ বলেই গিয়েছিলেন ২০ রানে। পরে হয়ে যান মন্থর। দ্বাদশ ওভারের শেষ বলে দলের ৯৯ রানে ক্যাচ দিয়ে ফেরেন ৩৫ বলে ৪১ করা আশরাফুল। এরপর কিছুটা যেন পথ হারায় তার দল। শেষে জিয়াউর রহমানের ১৬ বলে ২১ রানে দেড়শো পেরুতে পারে তারা। গাজীকে আটকাতে সেই রান অবশ্য যথেষ্ট হলো না।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Afrin Zaman Nishat ৩ জুন, ২০২১, ৪:৩৯ এএম says : 0
সাকিব তামিম মুশফিক মাহমুদুল্লাহ এরা বাংলাদেশ সহ অন্যান্য দেশের সেরা ক্রিকেটার।
Total Reply(0)
KaMrul Islam Picklo ৩ জুন, ২০২১, ৪:৩৯ এএম says : 0
সাকিব তামিম মুশফিক রিয়াদরা চলে গেলে বিডি টীম কেনিয়াতে পরিনত হবে
Total Reply(0)
MD Jewel ৩ জুন, ২০২১, ৪:৩৯ এএম says : 0
তরুণদের ভালো খেলতে হবে। তাদের জন্য শুভকামনা রইল।
Total Reply(0)
Rafi Sarkar Sazib ৩ জুন, ২০২১, ৪:৩৯ এএম says : 0
জাতীয় দলের নিয়মিত পারফর্মাররা এখানেও সেরা পারফর্ম করছেন। এতেই বোঝা যায় আমাদের পাইপলাইন ও ঘরোয়া ক্রিকেট কত দূর্বল। ঘরোয়া ক্রিকেট যদি বিশ্বমানের না করা হয় তাহলে বিশ্বমানের খেলোয়াড় কিভাবে তৈরি হবে!! বিসিবি ???
Total Reply(0)
Rakib Al Hasan ৩ জুন, ২০২১, ৪:৪০ এএম says : 0
সাকিব, তামিম, মুশফিক তাদের জন্য শুভকামনা রইল
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন