রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিদেশি সংবাদকর্মীদের নজরদারিতে জিপিএস!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ১২:০২ এএম

টোকিও অলিম্পিকের পর্দা উঠতে আর বাকি ছয় সপ্তাহের একটু বেশি। করোনাভাইরাস সংক্রমণের হার তীব্র হলেও জাপান সরকার এই প্রতিযোগিতা আয়োজনে বদ্ধপরিকর। এমনকি দেশবাসীর বিরোধিতাও আমলে নিচ্ছে না তারা। এবার গেমস চলাকালে বিদেশি সাংবাদিকদের জন্য বিধিনিষেধ জারি করলো আয়োজকরা।
টোকিও অলিম্পিক কাভার করতে যাওয়া বিদেশি সাংবাদিকদের গতিবিধি নজরদারি করা হবে জিপিএস ট্র্যাকিংয়ের মাধ্যমে। গতপরশু গেমস প্রেসিডেন্ট এই খবর নিশ্চিত করেছেন। নিয়ম না মানলে তাদের অ্যাক্রিডিটেশন কার্ড বাতিল করা হবে। অলিম্পিক কাভার করতে জাপান যাবেন প্রায় ৬ হাজার রিপোর্টার। প্রথম দুই সপ্তাহ কোন ভেন্যু আর হোটেলে থাকবেন তারা, বাধ্যতামূলকভাবে তার বিস্তারিত জানাতে হবে। টোকিও অলিম্পিকের প্রধান সেইকো হাশিমোতো বলেছেন, নিবন্ধন করা জায়গায় রিপোর্টাররা যাচ্ছেন কি না তা নজরদারি করা হবে ট্র্যাকিং প্রযুক্তির মাধ্যমে।
তিনি আরও জানান, কোনও ব্যক্তিগত লজিংয়ে নয়, রিপোর্টারদের থাকতে হবে নির্ধারণ করা হোটেলে। আগের পরিকল্পনা অনুযায়ী হোটেলের সংখ্যা সাড়ে তিনশ হলেও তা কমিয়ে দেড়শ করা হয়েছে। তাতে করে বিদেশিদের গতিবিধি পর্যবেক্ষণ সহজ হবে। অ্যাথলেটদেরও কঠোর বিধিনিষেধের মধ্যে থাকতে হবে। তাদের গতিবিধিও নজরদারি করা হবে এবং প্রতিদিন করাতে হবে করোনা টেস্ট। এই ইভেন্টে বিদেশি ভক্ত-সমর্থকদের উপস্থিতি আগেই নিষিদ্ধ করা হয়েছে। ঘরের কতজন দর্শকরা থাকতে পারবেন, সেই সিদ্ধান্ত আয়োজকরা নেবেন চলতি মাসের শেষ দিকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন