সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

যুক্তরাষ্ট্রর গেলেন পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১২:০০ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছেড়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। গতকাল রোববার তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওয়ানা দেন। এ তথ্য নিশ্চিত করে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, পররাষ্ট্রমন্ত্রী ভোর ৪টা ২৫ মিনিটে ঢাকা ছেড়েছেন। তিনি যুক্তরাষ্ট্র গেছেন। সেখানে জাতিসংঘ আয়োজিত দুটি ইভেন্টে যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী।
মূলত জাতিসংঘের সাধারণ পরিষদের সভাপতি ভলকান বাজকিরের আমন্ত্রণে সপ্তাহখানেকের জন্য যুক্তরাষ্ট্র সফরে গেলেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন। সফর প্রসঙ্গে সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, জাতিসংঘের কয়েকটি বৈঠকে যোগ দেবেন তিনি। সেখানে রোহিঙ্গাদের বর্তমান পরিস্থিতি নিয়ে একটি বৈঠকের আয়োজন করা হয়েছে। তাতে তিনি যোগ দেবেন। এছাড়া জাতিসংঘে এলডিসি উত্তরণ নিয়ে আয়োজিত আরেকটি গুরুত্বপূর্ণ বৈঠকেও যোগ দেওয়ার কথা রয়েছে তার।
এ সফরে বাইডেন সরকারের কোনো গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে বৈঠক হবে কি-না এমন প্রশ্নের জবাবে ড. মোমেন জানিয়েছিলেন, এ সফর জাতিসংঘ কেন্দ্রিক। এখনও বলতে পারব না বাইডেন সরকারের কারও সঙ্গে বৈঠক হবে কি-না। তবে সফরকালে যুক্তরাষ্ট্রের নেতাদের সঙ্গে বৈঠকে ড. মোমেন করোনা ভাইরাস প্রতিরোধে টিকা সহায়তা চাইবেন বলে আশা করা হচ্ছে। যুক্তরাষ্ট্র সফর শেষে আগামী ২১ জুন ঢাকায় ফিরবেন পররাষ্ট্রমন্ত্রী। ##

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন