শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশ জনগণের পাশে দাঁড়িয়েছে : আইজিপি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১:১৮ পিএম

করোনা পরিস্থিতিতে যখন আত্মীয়-স্বজন ত্যাগ করে চলে গেছে, তখন দায়িত্বের বাইরে গিয়ে পুলিশ জনগণের পাশে দাঁড়িয়েছে। তাই করোনা মহামারিতে পুলিশ মানুষের প্রশংসা কুড়িয়েছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩৮তম বহিরাগত ক্যাডেট উপ-পরিদর্শক (এসআই)-২০২০ ব্যাচের একবছর মেয়াদী মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সোমবার সকালে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, জনগণের সাংবিধানিক ও আইনগত অধিকার প্রতিষ্ঠায় সরকার বিভিন্ন আইনকে সংস্কারের মাধ্যমে যুগোপযোগী করেছে। জনগণকে আইনি সহায়তা দেয়ার ক্ষেত্রে তথ্যের ভিত্তিতে পুলিশ সদস্যদের দ্রুত ব্যবস্থা নিতে হবে। পুলিশের প্রতিটি সদস্যকে নারী, শিশু, বৃদ্ধ ও প্রতিবন্ধীসহ সব সেবাপ্রত্যাশী জনগণের প্রতি সংবেদনশীল আচরণ করতে হবে।

ড. বেনজীর আহমেদ বলেন, দেশের অভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা রক্ষায় পুলিশ আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে। অপরাধ ও কৌশল মোকাবেলায় আধুনিক প্রযুক্তি ব্যবহারে সক্ষমতা অর্জন একটি মাইল ফলক। ফরেনসিক, ডিজিটাল ফরেনসিক, ডিএনএ পরীক্ষা, আইপিডিআর এনালাইসিস, সাইবার ক্রাইম, ফিন্যানসিয়াল ক্রাইম, ভিকটিম সাপোর্ট সেন্টার, নারী ও শিশু ডেক্স, বিট পুলিশিং, জাতীয় জরুরি সেবা ৯৯৯ এবং অন্যান্য আরও সেবা চালু করেছে।

এর আগে প্যারেড পরিদর্শন শেষে আইজিপি বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী নবীন পুলিশ কর্মকর্তাদের মাঝে পুরস্কার বিতরণ করেন। প্রশিক্ষণে ছেলেদের মধ্য থেকে শ্রেষ্ঠ ক্যাডেট নির্বাচিত হন তানভীর আহমদ এবং মেয়েদের মধ্য থেকে শ্রেষ্ঠ ক্যাডেট নির্বাচিত হন নাসরিন সুলতানা জ্যোতি।

অনুষ্ঠানে পুলিশ একাডেমির অধ্যক্ষ খন্দকার গোলাম ফারুক, পুনাক সভানেত্রী বেগম জীশান মীর্জাসহ পুলিশের অতিরিক্ত আইজিপি ও অন্যান্য উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তারাসহ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
ম নাছিরউদ্দীন শাহ ১৪ জুন, ২০২১, ৫:০৬ পিএম says : 0
মহামারীতে আক্রান্ত দেশের মানুষ ভয়ানক পরিস্থিতিতে মানুষের জীবন বাচাত আইন শৃংখলা বাহিনীর গুরুত্বপূর্ণ দায়িত্বশীল ভূমিকায় পুলিশের হাজার হাজারো সদ‍্স‍্য আক্রান্ত শতের উপরে মর্মস্পর্শি মৃত্যুতে বাংলাদেশের মানুষ মানবিকতার গৌরব উজ্জল কাজের জন্যে পুলিশের প্রতি মানুষের শ্রদ্ধা সম্মান জানিয়েছেন।আইজিপি মহোদয় পুলিশের কাজ মুক্ত স্বাধীন শৃংখলা নিরাপত্তার মাঝে যদি করা যেত। রাজনৈতিক চাপ বদলি বানিজ‍্য বিভিন্ন কারণে প্রজাতন্ত্রের শক্তিশালী বাহিনী হয়েও সুনাম মর্য
Total Reply(0)
ম নাছিরউদ্দীন শাহ ১৪ জুন, ২০২১, ৫:৩৫ পিএম says : 0
মহামারীতে আক্রান্ত দেশের মানুষ ভয়ানক পরিস্থিতিতে মানুষের জীবন বাচাত আইন শৃংখলা বাহিনীর গুরুত্বপূর্ণ দায়িত্বশীল ভূমিকায় পুলিশের হাজার হাজারো সদ‍্স‍্য আক্রান্ত শতের উপরে মর্মস্পর্শি মৃত্যুতে শোকাহত হয়ে বহুবার লিখেছি। বাংলাদেশের মানুষ মানবিকতার গৌরব উজ্জল কাজের জন্যে পুলিশের প্রতি মানুষের শ্রদ্ধাসম্মান জানিয়েছেন।.................পুলিশের ভাল কাজের প্রশংসা করলে আইন শৃংখলা বাহিনীর কাজের গতি বাড়েন। আগ্র বাড়ে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।
Total Reply(0)
Tareq Sabur ১৪ জুন, ২০২১, ৭:৪২ পিএম says : 0
বাংলাদেশের পুলিশ কখনো জনগনের পাশে দাড়ায় না। তারা দাড়ায় শুধু কিছু রাজনৈতিক দুর্বৃত্ব ও অপরাধির পাশে। তবে বিশেষ ক্ষেত্রে টাকার বিনিময়ে ওরা বিভিন্ন জনের কাজ উদ্ধার করে দেয় রাষ্ট্রীয় অস্ত্রের ভয় দেখিয়ে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন