সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

খাদ্য মন্ত্রণালয়ের মূল লক্ষ্যই হলো প্রকৃত কৃষকের ধান কেনা : খাদ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ৫:৫০ পিএম

খাদ্য মন্ত্রণালয়ের মূল লক্ষ্যই হলো প্রকৃত কৃষকের ধান কেনা।তাই এবার সরকার ফড়িয়াদের কাছ থেকে ধান সংগ্রহ করবে না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। সোমবার (১৪ জুন) সচিবালয়ে নিজ দপ্তরে ‌'অভ্যন্তরীণ বোরো সংগ্রহ-২০২১ এর রাজশাহী ও রংপুর বিভাগের অগ্রগতি পর্যালোচনা সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ফুড গ্রেইন লাইসেন্স ছাড়া কেউ যাতে খাদ্য মজুদ না করে সেটি মনিটরিং করতে হবে। তিনি মিলাররা যাতে নির্ধারিত সময়ে চুক্তি মোতাবেক চাল সরবরাহ করেন সেটিও নিশ্চিত করতে খাদ্য কর্মকর্তাদের সজাগ থাকার আহ্বান জানান। খাদ্যমন্ত্রী আরও বলেন, ৩০ জুনের মধ্যেই সংগ্রহ লক্ষ্য ৭৫ শতাংশ অর্জন করতে হবে। বোরো সংগ্রহ ব্যর্থতায় কোনো অজুহাত চলবে না। যারা ইতোমধ্যে সংগ্রহ অভিযানে লক্ষ্য পূরণ করতে সক্ষম হয়েছে তাদের নতুন করে বরাদ্দ দেওয়া হবে। একই সঙ্গে যাদের অগ্রগতি সন্তোষজনক নয় তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, মনে রাখতে হবে খাদ্য অধিদপ্তর ১৭ কোটি মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে। যে কোনো দুর্যোগে এ সংগ্রহ করা খাদ্য শষ্যই মূল ভূমিকা রাখে। খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা সে দায়িত্ববোধে উজ্জীবিত হয়ে চলমান রোরো সংগ্রহ অভিযানকে সফল করার আহবান জানান তিনি। খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শেখ মুজিবুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম। খাদ্য অধিদপ্তরের রাজশাহী ও রংপুর বিভাগের খাদ্য বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তারাও সভায় ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন