ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

স্থগিত চেয়ে করা দ্বিতীয় রিটও খারিজ

লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:০২ এএম

লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন স্থগিত চেয়ে বিএনপি নেতার দায়েরকৃত রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। শুনানি শেষে গতকাল সোমবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া এবং বিচারপতি কামরুল হোসেন মোল্লার ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। এর ফলে শূন্য ঘোষিত ওই আসনে আগামী ২১ জুন উপ-নির্বাচন অনুষ্ঠানে আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছেন এটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন।
গত ৮ জুন ওই আসনের বিএনপি নেতা আবুল খায়ের ভুঁইয়া বাদী হয়ে রিট করেন। রিটে উপ-নির্বাচনের কার্যক্রমের ওপর স্থগিতাদেশ চাওয়া হয়। তারপক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন এটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন। এর আগে গত মার্চে করা আরেকটি রিট গত ৮ জুন খারিজ করে দেন হাইকোর্টের একই বেঞ্চ। সাবেক এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের বোন নূরুন্নাহার বেগম ওই রিটটি করেছিলেন।
প্রসঙ্গত: গত ২৮ জানুয়ারি কাজী শহিদ ইসলাম পাপুলকে চার বছরের সশ্রম কারাদণ্ড দেন কুয়েতের একটি আদালত। একই সঙ্গে তাকে ১৯ লাখ কুয়েতি রিয়াল জরিমানা করা হয়। বাংলাদেশি মুদ্রায় এই অঙ্ক ৫৩ কোটি টাকা। এই দণ্ডাদেশের পরিপ্রেক্ষিতে গত ২২ ফেব্রুয়ারি মানব ও অর্থ পাচারের দায়ে কুয়েতের আদালতের রায়ে দণ্ডিত লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের সদস্য পদ বাতিল করা হয়। সংসদ সচিবালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। লক্ষ্মীপুর-২ আসন শূন্য ঘোষণা করে আগামী ২১ জুন ভোট গ্রহণের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন