মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

মহানগর

বিভিন্ন অপরাধে ডিএনসিসির পাঁচ কর্মী চাকরীচ্যুত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ৭:০৫ পিএম

সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে চলতি বছরের গত সাড়ে ৫ মাসে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পাঁচ জন দৈনিক মজুরী ভিত্তিক মাষ্টাররোল শ্রমিক/কর্মীকে বিভিন্ন অপরাধে চাকরীচ্যুত করা হয়েছে।

গতকাল (১৪ জুন) ৪৬.১০.০০০০.০০৫.৯৯.০৫১.২১.২১৪ নম্বর অফিস আদেশ মোতাবেক মাদকদ্রব্য বহনের অভিযোগে ডিএনসিসির পরিবহন বিভাগের দৈনিক মজুরী ভিত্তিক মাষ্টাররোল শ্রমিক/কর্মী (গাড়ি চালক) জনাব মো. হোসেন মিয়াকে ০৪/০৬/২০২১ খ্রিস্টাব্দ হতে চাকরীচ্যুত করা হয়।

চলতি বছরের ২৩ মে ৪৬.১০.০০০০.০০৫.৪৫.০০৪.২১.১৯৮ নম্বর অফিস আদেশ মোতাবেক দায়িত্ব পালনে অবহেলার কারণে বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ অঞ্চল ৫ এর দৈনিক মজুরী ভিত্তিক ক্লিনার বর্তমানে পরিবহন বিভাগে কর্মরত মোঃ ফরিদ হোসেন হাওলাদারকে চাকরীচ্যুত করা হয়।

এ বছরের ১৪ ফেব্রুয়ারি ৪৬.১০.০০০০.০০৫.৪৫.০৫৫.১৯.৭৯ নম্বর অফিস আদেশ মোতাবেক জেল হাজতে আটক থাকায় পরিবহন বিভাগের দৈনিক মজুরী ভিত্তিক শ্রমিক/কর্মী মোঃ সাগরকে চাকরীচ্যুত করা হয়।

চলতি বছরের ১০ জানুয়ারি ৪৬.১০.০০০০.০০৪.৪৫.১৩১.২০২০.১০ নম্বর অফিস আদেশ মোতাবেক বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত জনিত কারণে সম্পত্তি বিভাগের (কাজ করলে মজুরী না করলে নাই ভিত্তিতে) নিয়োজিত অদক্ষ শ্রমিক (উচ্ছেদ শ্রমিক) আব্দুর রাজ্জাককে ০৪/০৯/২০২০ খ্রিস্টাব্দ হতে চাকরীচ্যুত করা হয়।

একই দিন (১০ জানুয়ারি) ৪৬.১০.০০০০.০০৪.৪৫.১২৬.২০২০.১১ নম্বর অফিস আদেশ মোতাবেক বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত জনিত কারণে ওয়ার্ড-৫ অঞ্চল-৭ এ (কাজ করলে মজুরী না করলে নাই ভিত্তিতে) নিয়োজিত অদক্ষ শ্রমিক (মশক কর্মী) হাসিবুল হাসানকে ২৫/০৮/২০২০ খ্রিস্টাব্দ হতে চাকরীচ্যুত করা হয়।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে সকল ক্ষেত্রে সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে দৃঢ় প্রতিজ্ঞ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন