শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নরসিংদীতে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ গুলিবিদ্ধ ২

সরকার আদম আলী, নরসিংদী থেকে | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ১২:০৭ এএম

মিটিংয়ে দাওয়াত না দেয়াকে কেন্দ্র করে নরসিংদীর মাধবদীতে আ.লীগের দুই গ্রæপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, গুলি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নরসিংদী সদর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ও মাধবদী পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জাকারিয়া ও মো. আবুল কালাম নামে দুইজন গুলিবিদ্ধ হয়েছে। এসময় সংঘর্ষে আহত হয়েছে আরো ১০ জন। গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে মাধবদী পৌরসভার সামনে এ ঘটনা ঘটে।
ঘটনা সূত্রে জানা যায়, আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন নিয়ে বুধবার মাধবদীর রমনি কমিউনিটি সেন্টারে মাধবদী থানা আ.লীগের কার্যকরী কমিটির মিটিং চলছিল। মিটিং চলাকালে মাধবদী পৌরসভার মেয়র মোশারফ হোসেন মিটিংয়ে উপস্থিত হন। ওই মিটিংয়ে মেয়রকে কেন দাওয়াত দেয়া হয়নি তা নিয়ে উপস্থিত নেতাদের সঙ্গে বাগবিতন্ডা হয়। পরে রাত ৮টার দিকে জাকারিয়া কমিশনার ও তার নেতাকর্মীরা সভাশেষে ফিরে যাওয়ার সময় মাধবদী পৌরসভার সামনে বিভিন্ন উস্কানিমূলক স্লোগান দেন। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে গুলিবিদ্ধ হয়। উভয়পক্ষে গুলি বিনিময়কালে কাউন্সিলর জাকারিয়া ও আবুল কালাম গুলিবিদ্ধ হয়। প্রচন্ড গোলাগুলি আওয়াজে পৌর এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। এসময় আনোয়ার কমিশনারের পক্ষের ৮/১০ জনকে পিটিয়ে আহত করা হয়। গুলিবিদ্ধ কাউন্সিলর জাকারিয়া ও আবুল কালামকে প্রথমে সদর হাসপাতাল ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ঘটনার পরপর আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় মাধবদী বাজারে থমথমে অবস্থা বিরাজ করে।

এ ব্যাপারে গুলিবিদ্ধ জাকারিয়ার বড় ভাই আনোয়ার হোসেন জানান, পরিকল্পিতভাবে পৌর মেয়র মোশররফ ও তার সন্ত্রাসী বাহিনী আমার ভাইকে হত্যার উদ্দেশ্যে গুলি করে। মেয়র মোশাররফ হোসেন জানান, পৌরসভার নির্বাচিত মেয়রকে বাদ দিয়ে বিদ্রোহী প্রার্থী এবং জাতীয় পার্টির লোকজনকে নিয়ে সভা করা হয়। পরে জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেনের প্রত্যক্ষ মদদে আনোয়ার কমিশনার ও জাকারিয়া তাদের সন্ত্রাসী বাহিনী নিয়ে পৌরসভায় হামলা চালায়।

এ ব্যাপারে মাধবদী থানার ওসি সৈয়দুজ্জামান জানান, মিটিংয়ে দাওয়াত না দেয়াকে কেন্দ্র করে পৌরসভার মেয়রের সঙ্গে আনোয়ার কমিশনারসহ স্থানীয় নেতাদের কথা কাটাকাটি হয়। এর জেরেই এ ঘটনা ঘটে। এ ব্যাপারে এখন পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি। তবে, অভিযোগ করলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন