বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

এবার ৭১ কেজি ওজনের বাঘাইড় ধরা পড়লো পদ্মায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৫:৩৮ পিএম

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়ল ৭১ কেজি ওজনের বাঘাইড় মাছ। বিশাল আকৃতির মাছটি ৬৫ হাজার টাকায় সিরাজগঞ্জের আড়তে বিক্রি করা হয়েছে। রবিবার বিকালে পদ্মার তীর ঘেঁষা হরিশংকরপুর ঘাটে চার জেলের জালে ধরা পড়ে মাছটি।

 

প্রেমতলীর আড়তদার আনিকুল ইসলাম গণমাধ্যমকে জানান, এ ধরনের বড় মাছ প্রথমে বাড্ডা, নিউমার্কেট, গাবতলীসহ ঢাকার বেশ কয়েকটি মাছ ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করেন বিক্রির জন্য। কিন্তু বড় মাছ ও বেশি দাম বলে কেউ ঝুঁকি নিতে চাননি। পরে সিরাজগঞ্জের ব্যবসায়ী ওয়াজিদ মাছটি কিনেছেন। তিনি আরও বলেন, ‘মূলত মাছটি ৬৩ কেজি ওজনে ধরে বাকিটা ঢলন প্রথায় মোট ৬১ হাজার ১১০ টাকায় তাদের কাছে থেকে কিনি। পরে রাত ৯টার দিকে মাছটি সিরাজগঞ্জ রোডের আড়তে বিক্রির জন্য পাঠাই। সেখানে ১ হাজার ১০ টাকা কেজি দরে বিক্রি করি। আড়তের খাজনা বাদ দিয়ে ৬৫ হাজার টাকা পেয়েছি।’

 

জেলে খোস মোহাম্মদ গণমাধ্যমকে জানিয়েছেন, এখন পর্যন্ত রাজশাহী জেলায় পাওয়া বাঘাইড় মাছের মধ্যে এটিই সবচেয়ে বড়। মাছটির ওজন ছিল ৭১ কেজি ১৫ গ্রাম। জেলে হবি, দুরুল, মান্নান জানান, এলাকার মানুষজন খবর পেয়ে বৃষ্টির মধ্যেও মাছটি দেখতে ছুটে আসেন গোদাগাড়ী বাজারে। পরে প্রেমতলীর স্থানীয় মাছের আড়তদারের কাছে ৯৭০ টাকা কেজি দরে বিক্রি করে দেওয়া হয়। তিনি ওই মাছটি পিকআপে করে সিরাজগঞ্জে পাঠিয়ে দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন