শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার উদ্যোগ সচল : মির্জা ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ৩:৫৫ পিএম

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার বিষয়ে দলীয় উদ্যোগ ‘সচল’ আছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (২৭ জুন) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন বিএনপি মহাসচিব।

অসুস্থ বিএনপি চেয়ারপারসনকে বিদেশে নিতে সরকারি অনুমতির বিষয়ে দলের উদ্যোগ সম্পর্কে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, বিষয়টা (দলের উদ্যোগ) অন (সচল) আছে। এ বিষয়ে অগ্রগতি হলে আমরা অবশ্যই আপনাদের জানাব। খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখন কেমন? এমন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, শি ইজ ফিলিং বেটার। প্রত্যেকদিন তার চেকআপ হয়। টিম অব ডক্টরস আছেন, রাতে গিয়ে ডা. এএফএম সিদ্দিকী ও ডা. জাহিদ হোসেন চেকআপ করেন। সপ্তাহে একদিন করে এখন গোটা টিম তাকে দেখবেন।

গত ২০ জুন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্থায়ী কমিটির সভা থেকে বিএনপি চেয়ারপারসনকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়। শনিবার (২৬ জুন) স্থায়ী কমিটির বৈঠকেও চেয়ারপারসনের শারীরিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে বলে জানান মির্জা ফখরুল। গতকাল দেশের ১৫৫৭ জন সাংবাদিক খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি ও তাকে স্থায়ী জামিন দেয়ার জন্য গণমাধ্যমে এক যুক্ত বিবৃতি প্রদান করেছেন। ডিএউজে সভাপতি কাদের গনি চৌধুরী স্বাক্ষরিত ওই বিবৃতিতে সিনিয়র সাংবাদিকরা বর্ষীয়ান এই রাজনীতিবিদকে (খালেদা জিয়াকে) আদালতে স্থায়ী জামিন প্রদানের মাধ্যমে জেল থেকে মুক্তি দেয়ারও দাবি জানান। বিবৃতিতে তারা বলেন, খালেদা জিয়া মারাত্মক অসুস্থ। তাঁর শারীরিক অবস্থা বর্তমানে খুবই ঝুঁকিপূর্ণ। এ পরিস্থিতিতে তাঁর চিকিৎসা নিয়ে রাজনীতি কেনোমতেই বাঞ্ছনীয় নয়। রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ৫৩ দিন চিকিৎসা পর গত ১৯ জুন খালেদা জিয়াকে গুলশানের বাসভবন ‘ফিরোজায়’ নিয়ে আসা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন