শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ছাত্রদল নেতা রনিকে গ্রেপ্তারে মির্জা ফখরুলের নিন্দা

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ৩:৫৬ পিএম

জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনিকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগ
মির্জা ফখরুল এক বিবৃতিতে বলেন, বর্তমান অবৈধ সরকারের পায়ের নীচের মাটি সরে গেছে বলেই তারা আইন শৃঙ্খলা বাহিনীর ওপর ভর করেছে। বিএনপিকে দমণ করতে সরকার আইন শৃঙ্খলা বাহিনী দিয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছে। ক্ষমতার দাপটে নেতাকর্মীদেরকে পাইকারী হারে গ্রেফতার করতে বেপরোয়া হয়ে উঠেছে সরকার।
৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ভোটের মাধ্যমে নির্লজ্জভাবে দখলকৃত রাষ্ট্রক্ষমতা আঁকড়ে রেখে আওয়ামী সরকার এখন ফ্যাসিবাদের চরম মাত্রায় এসে উপনীত হয়েছে। বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলগুলোকে রাজনীতির ময়দান থেকে সরিয়ে দিতে নেতাকর্মীদের গ্রেফতার করা যেন বর্তমান আওয়ামী সরকারের রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে।
বিএনপির মহাসচিব বলেন, দেশকে বিরোধী দলশুন্য করার ধারাবাহিক অপকর্মের অংশ হিসেবে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনিকে গ্রেফতার করা হলো। করোনা ভাইরাসের কারণে জনজীবনে যখন ত্রাহি ত্রাহি অবস্থা, তখন সরকার তাদের ব্যর্থতা ঢাকতেই দেশব্যাপী বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখার হিড়িক শুরু করেছে।
এটি গণবিরোধী সরকারের চলমান নিরবচ্ছিন্ন দমন নীতিরই বহিঃপ্রকাশ। তবে সকল অপকর্ম ও অপশাসনের অবসান ঘটাতে জনগণ এখন ঐক্যবদ্ধ। দল, মত নির্বিশেষে সকলকে বর্তমান নিষ্ঠুর শাসকগোষ্ঠীর ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার বিকল্প নে
বিএনপি মহাসচিব বিবৃতিতে মশিউর রহমান রনি'র বিরুদ্ধে দায়েরকৃত অসত্য ও ভিত্তিহীন মামলা প্রত্যাহার এবং অবিলম্বে তার নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।
প্রসঙ্গত শনিবার (২১ আগস্ট) রাতে রাজধানীর মগবাজার থেকে রনিকে ফতুল্লা মডেল থানা পুলিশ গ্রেপ্তার করে। পরে রোববার সকালে তাকে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন