শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মুক্তিযুদ্ধমন্ত্রী মুক্তিযুদ্ধ করেছিলেন কিনা প্রশ্ন মির্জা ফখরুলের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ৯:৪৮ এএম | আপডেট : ১০:৪৫ এএম, ৩১ আগস্ট, ২০২১

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের বক্তব্যের কঠোর সমালোচনা করেছে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, আওয়ামী লীগের তথাকথিত মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী তিনি আমাদের স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সম্পর্কে কটুক্তি করছেন, অন্যায় কটুক্তি করছেন।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর এই মন্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, আমি খুব পরিস্কার করে বলতে চাই যে, আপনি মুক্তিযুদ্ধ করেছিলেন কিনা তা প্রমাণ করতে হবে। আপনি আজকে যে মন্ত্রণালয়ের মন্ত্রী হয়েছেন এই মন্ত্রণালয়ে সৃষ্টি করেছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, বিএনপি সৃষ্টি করেছিলো। আজকে মুক্তিযোদ্ধাদের আপনি অপমান করছেন। তারজন্য আপনাকে অবশ্যই জাতির সামনে জবাবদিহি করতে হবে।

তিনি বলেন, আসলে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধে বিশ্বাস করে না, তারা মুক্তিযুদ্ধের চেতনাতেও বিশ্বাস করে না। আওয়ামী লীগ একদলীয একটা শাসনব্যবস্থা, এক ব্যক্তির একটা শাসনব্যবস্থায় তারা বিশ্বাস করে সেই লক্ষ্যে তারা কাজ করছে।

সোমবার (৩০ আগস্ট) হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব জন্মাষ্টমী উপলক্ষে বিএনপির উদ্যোগে ভার্চুয়াল আলোচনা সভা হয় তিনি এসব কথা বলেন।

এতে প্রধান অতিথি হিসেবে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হিন্দু সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন।

হিন্দু-বৌদ্ধ,খ্রীষ্টান কল্যাণ ফ্রন্টের সভাপতি অ্যাডভোকেট গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে ও অমলেন্দ্র দাস অপুর পরিচালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, গণফোরামের অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য বিজন কান্তি সরকার, কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কুন্ড, অর্পনা রায় দাস, রমেশ দত্ত, দেবাশীষ রায় মধু, নিপুণ রায় চৌধুরী, কামাক্ষা চন্দ্র দাস, তরুন দে, জয়দেব রায় ও পার্থ দেব মন্ডল এবং রামকৃষ্ণ মিশনের কালী কৃষ্ণানন্দা মহারাজ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
মো:+শফিউর+রহমান ৩১ আগস্ট, ২০২১, ১১:৩৮ এএম says : 0
কিছু প্রবাদ আছে তার মধ্যে হলো বড়া কলস লরেনা, উনা কলস ঠল ঠল সব্দ করে, তার পর হলো পাটায় পুতায় গশা গশি মরিচের দপা শেষ । আমরা জনগন এদরে রোশানলে পরে মারাত্বক বিপদের মধ্যে বসবাস করতেছি । কারন হলো পৃথিবী প্রত্যেকটা দেশ করোনা মহামারিতে দিশে হারা একটার পর একটা আল্লাহর গজব নাজিল হচ্ছ লক্ষ লক্ষ মানুষ মারা যাচ্ছে । আমরা সাধারন মানুষ ব্যবসা থেকে বন্চিত, চাকুরী থেকে বন্চিত, বাজারে প্রত্যেকটা জিনিস অগ্নি মুল্য , মানুষ নিবন্দন করেও ভেকসিন পাচ্ছেনা দিশে হারা হয়ে এদিক ওদিক ছুটছে । অথছ দু-দলএকে অপরের দোশ নিয়ে শক্তি প্রয়োগ করছে । এটা জনগনের সাথে তামাশা ছারা কিছু নয় । কেন এ অবস্থা সৃষ্টি করা হচ্ছে অহেতুক ।....................... তাই অনুরোধ দু-দলের কাছে আর দেশের মানুষের ক্ষতি না করি সবে মিলে দেশটা গড়ি ।
Total Reply(0)
Mohammed Abu taher Simon ৩১ আগস্ট, ২০২১, ১২:২৫ পিএম says : 0
ফখরুল সাহেব অনেকদিন পরে একটি দারুন কথা বলেছেন।।।। জবাব টা ভালই দিয়েছেন
Total Reply(0)
Monirul Islam ৩১ আগস্ট, ২০২১, ১২:২৬ পিএম says : 0
এক্কেবারে হাছা কথা।
Total Reply(0)
Mohammed Emam Gazi ৩১ আগস্ট, ২০২১, ১২:২৬ পিএম says : 0
মুক্তিযোদ্ধা মন্ত্রী কোন সেক্টর থেকে মুক্তিযুদ্ধ করেছেন সেটা পাবলিকের কাছে জানানো উচিত
Total Reply(0)
Shahidul Islam ৩১ আগস্ট, ২০২১, ১২:২৭ পিএম says : 0
অনেকদিন পরে একটা সঠিক প্রশ্ন করেছেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন